ইকার্দির হ্যাট্রিকে ফ্রেঞ্চ কাপের সেমিতে পিএসজি

ক্লাব ফুটবল

ফ্রেঞ্চ কাপের কোয়ার্টার ফাইনালে বড় জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেইন। শেষ আটের লড়াইয়ে এঞ্জার্সকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে মাওরিসিও পচেত্তিনোর দল। দলের এই বড় জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন আর্জেন্টাইন তারকা ফরওয়ার্ড মাউরো ইকার্দি।

কোয়ার্টার ফাইনাল ম্যাচের শুরু থেকে এঞ্জার্সকে চাপে রাখা পিএসজি নবম মিনিটে ইকার্দির দারুণ গোলে এগিয়ে যায়। ডি-বক্সের বাইরে থেকে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের বাঁ পায়ের শট গোলরক্ষকের মাথার উপর দিয়ে জাল খুঁজে নেয়।

২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা কলিন দাগবার আড়াআড়ি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন এঞ্জার্সের ফরাসি ডিফেন্ডার ভিসোঁ মাসোঁ।

দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষকে কোণঠাসা করে রাখে বায়ার্ন মিউনিখকে ছিটকে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠা পিএসজি। চার মিনিটের মধ্যে আরও দুই গোল করে ছুটতে থাকে বড় জয়ের পথে।

৬৫তম মিনিটে হেডে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। আর দুই আর্জেন্টাইনের সম্মিলিত প্রচেষ্টায় স্কোরলাইন ৪-০ করে প্রতিযোগিতার শিরোপাধারীরা। একাধিক ডিফেন্ডারকে পায়ের কারিকুরিতে ছিটকে দেওয়া আনহেল দি মারিয়ার আড়াআড়ি ক্রস থেকে নিজের দ্বিতীয় ও ম্যাচে চতুর্থ গোলটি করেন ইকার্দি।

শেষ দিকে পিএসজির আক্রমণের গতি কিছুটা কমে। তবে শেষ সময়ে হ্যাটট্রিক পূরণের সঙ্গে দলের বড় জয় নিশ্চিত করেন ইকার্দি। সতীর্থের ক্রস এক ডিফেন্ডারের গায়ে লেগে পাওয়ার পর লক্ষ্যভেদ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *