টানা তৃতীয় হারের ম্যাচে মরগানকে ১২ লাখ টাকা জরিমানা

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে যেন সময় কিছুতেই ভাল যাচ্ছে না কলকাতা নাইট রাইডার্সের। আর তার সাথে খারাপ সময় কাটছে না ইংলিশ অধিনায়ক ইয়ন মরগানের। প্রথম ম্যাচে জয়ের পর আইপিএলে টানা তৃতীয় হারের ম্যাচে জরিমানা গুনেছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

আইপিএল চতুর্দশ আসরে চতুর্থ ম্যাচে বুধবার (২১ এপ্রিল) চেন্নাই সুপার কিংসের কাছে ১৮ রানে হেরেছে কলকাতা। এদিকে হাইস্কোরিং এই ম্যাচে স্লো ওভার রেট বা ধীর বোলিংয়ের কারণে মরগানকে জরিমানাও গুনতে হয়েছে।

আইপিএল কর্তৃপক্ষ এবার স্লো ওভার রেটের বিরুদ্ধে বেশ কড়াকড়ি আরোপ করেছে। আইপিএল গভর্নিং কাউন্সিলের বেঁধে দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে প্রতিপক্ষ দলের ইনিংস শেষ করতে ব্যর্থ হওয়ায় ১২ লাখ রুপি জরিমানা করা হচ্ছে অধিনায়কদের। যথারীতি এই শাস্তি আরোপ করা হয়েছে মরগানের ওপরও।

মরগান অবশ্য তার দোষ মেনে নিয়েছেন। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। আইপিএল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

এই আসরে এই প্রথম স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনলেন কলকাতার অধিনায়ক। একই ভুল দ্বিতীয় বার হলে আইপিএলের ‘কোড অব কন্টাক্ট’ অনুযায়ী দ্বিগুণ জরিমানা গুনতে হবে তাকে। এছাড়াও দলের বাকি সদস্যদের গুনতে হবে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা। তৃতীয়বার একই ভুল করলে এক ম্যাচের নিষেধাজ্ঞা-সহ জরিমানা গুনতে হবে ৩০ লাখ রুপি। সেই সঙ্গে দলের বাকি সদস্যদের গুনতে হবে ১২ লাখ রুপি কিংবা ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা।

উল্লেখ্য, মরগানের আগে চতুর্দশ আসরে একবার করে জরিমানা গুনেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *