১৬৩ রানের নানন্দিক এক ইনিংস উপহার দিলেন শান্ত

বাংলাদেশ ক্রিকেট

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করেই জাতীয় দলে এসেছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু সকল শ্রেণির ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করে আসলেও জাতীয় দলে নিজের সামর্থ্যের জানান দিতে বারবার ব্যর্থ হয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তবে ক্যারিয়ার বাঁচানো এক সেঞ্চুরি দিয়ে লঙ্কা সফরে টেস্টের প্রথম দিন শেষ করেন শান্ত। এরপর দ্বিতীয় দিনে এসে আরও দুর্দান্ত শান্তর ব্যাট। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে খেলেন ১৬৩ রানের নান্দনিক এক ইনিংস। এমন ইনিংস খেলতে শান্ত বল মোকাবিলা করেন ৩৭৮ টি। যার মধ্যে ১ ছক্কা ও ১৭ চার রয়েছে। 

[আরও পড়ুন :তৃতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ রানের জুটি গড়ে রেকর্ড বুকে শান্ত-মুমিনুল]

অথচ টেস্টের শুরুর সময়টা ছিলো না, এতোটা উজ্জ্বল। উইন্ডিজ সিরিজে টানা ৪ ইনিংস তিনে নেমেছিলেন। অধিনায়কের ছেড়ে দেয়া জায়গাটায় নিজের মুন্সিয়ানা দেখাতে পারেননি। ফলাফল, চারদিক থেকে ছুটে এসেছিলো সমালোচনা। 

আশা ছিলো জাতীয় লিগে খেলে আবারো ফিরে পাবেন নিজেকে। কিন্তু ওশেনিয়াতে চলে যাওয়ায়, হয়নি সেটাও। সেসময় দলে ঢোকার প্রতিযোগিতায় থাকা সাদমান আর সাইফ ব্যাট চালিয়ে গেছেন দুর্দান্তভাবে। তাই লঙ্কা সফরে রান না আসলে, অ্যাপিটাফ লেখা হয়ে যেতো শান্তর ক্যারিয়ারের।

দূর্বিনীত এ চাপ, মাথার বোঝা হয়ে গিয়েছিলো শান্তর জন্য। কিন্তু পাল্লেকেলেতে দেখা গেলো শান্তকে। এতে চাপকে জয় গড়তে পারলেন তিনি।সময় গড়াতেই নিজেকে খুঁজে পান নাজমুল। খেলেন দুর্দান্ত এক ইনিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *