বলের আঘাতে দু টুকরো হলো হেলমেট; অল্পের জন্য রক্ষা পেলেন জিম্বাবুয়ের ক্রিকেটার

ক্রিকেট

বলের এক আঘতে দু’টুকরো ব্যাটসম্যানের হেলমেট। অল্পের জন্য বড় চোট থেকে বাঁচলেন ক্রিকেটার। আজ পাকিস্তান-জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঘটেছে এমন ঘটনা। যেখানে বোলার আরশাদ ইকবালের বাউন্সারে অল্পের জন্য রক্ষা পেয়েছেন জিম্বাবুয়ের ওপেনার কামুনহুকামউই।


শুক্রবারই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন পাকিস্তানের ২০ বছরের আরশাদ ইকবাল। জিম্বাবুয়ের বিরুদ্ধে তখন সিরিজের দ্বিতীয় টি-২০ তে নেমেছে পাকিস্তান। ব্যাটিং করছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান তিনাশে কামুনহুকামউই। সপ্তম ওভারের তৃতীয় বল করতে এগিয়ে আসছেন পাকিস্তানের তরুন বোলার আরশাদ ইকবাল।

বড় হিট করতে ক্রিজ ছেড়ে বেড়িয়ে আসেন জিম্বাবুয়ের ওপেনার ব্যাটসম্যান কামুনহুকামউই। তখনই আরশাদের বাউন্সার গিয়ে লাগে কামুনহুকামউইর হেলমেটে। সঙ্গে সঙ্গে তাঁর হেলমেট দু’ভাগ হয়ে যায়। একটি ভাগ তাঁর মাথাতে থাকলেও অন্য ভাগ আকাশে উড়ে মাঠে গড়িয়ে যায়।

জিম্বাবুয়ের ব্যাটসম্যান তখন নিজেকে সামলে নেন। পরে জিম্বাবুয়ে দলের ফিজিও মাঠে প্রবেশ করেন এবং তিনাশে কামুনহুকামউইকে পরীক্ষা করেন। সম্পূর্ণ ঘটনায় মাঠে উপস্থিত সকলেই ভয় পেয়ে গিয়েছিলেন। কিন্তু পরে ব্যাট হাতে মাঠে নিজের পারফরমেন্স করতে থাকেন কামুনহুকামউই। এদিন ৪০ বলে ৩৪ রান করেন তিনি।

এই ম্যাচে জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১১৮ রান। জবাবে ৯৯ রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। সিরিজের প্রথম টি-২০তে পাকিস্তান জিতলেও দ্বিতীয় ম্যাচে জয় পায় জিম্বাবুয়ে। এদিনের ম্যাচ হারলেও অভিষেক ম্যাচে ৪ ওভারে ১৬ রান দিয়ে ১ উইকেট তুলে নেন আরশাদ ইকবাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *