বার্সেলোনার প্রস্তাবের অপেক্ষায় নেইমার!

ক্লাব ফুটবল

আবার মেসি সাথী হতে বার্সেলোনায় ফিরতে চান নেইমার। এটা নতুন কোনো সংবাদ নয়। বেশ কয়েকবারই সরাসরি এমন কথা বলেছেন এ ব্রাজিলিয়ান তারকা। আর প্রতি মৌসুমের শেষ দিকে তার বার্সায় ফেরার গুঞ্জন উঠে।

তবে সাম্প্রতিক সময়ে প্রেক্ষাপট কিছুটা বদলে গিয়েছিল। কিন্তু হুট করে আবারও গুঞ্জন বার্সা প্রস্তাবের জন্য অপেক্ষায় আছেন নেইমার। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছিল পিএসজি। তখন থেকেই ফ্রান্সে নেইমারকে বেশ সুখী দেখাচ্ছে। অনেক সতীর্থই এমন দাবী করেছেন। কিছু দিন আগে বায়ার্ন মিউনিখকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে নাম লেখানোর পর ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়নের ইঙ্গিত দিয়েছেন এ ব্রাজিলিয়ান।

অনেকেই ভেবেছিলেন খুব শীগগিরই হয়তো পিএসজির সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করবেন তিনি। এই কদিন আগেও চেয়ারম্যান নাসের আল খেলাইফি বলেছেন, এমবাপে ও নেইমার কেউ ছাড়ছেন না পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে খেলার আগে তাই নেইমারকে আরও একবার প্রস্তাব দিয়েছিল পিএসজি। তাদের দেওয়া প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন নেইমার। এমনটাই দাবী করেছে স্পোর্ত। এ ব্রাজিলিয়ান মূলত বার্সার দেওয়া প্রস্তাব খতিয়ে দেখতে চান বলে দাবী করেছে তারা। যদিও নেইমারের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন চুক্তির কাগজ পত্র ব্রাজিল ও ফ্রান্স দুই দেশে থাকা তার আইনজীবী ও কর বিশেষজ্ঞর সঙ্গে আলোচনা করে জেনে বুঝেই সই করবেন।

কিছু দিন আগেও লিওনেল মেসির পিএসজিতে যাওয়ার গুঞ্জন বেশ চড়া ছিল। কিন্তু বার্সা প্রেসিডেন্ট হিসেবে হুয়ান লাপোর্তা দায়িত্ব পাওয়ায় পরিস্থিতি অনেকটাই বদলে গেছে। জানা গেছে বার্সাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিতে পারেন এ আর্জেন্টাইন।

যে কারণে পিএসজির চুক্তির প্রতি কিছুটা হলেও আগ্রহ হারিয়ে ফেলেছেন নেইমার। মেসির সঙ্গে ফের একত্রে খেলার ইচ্ছা তার। তবে ফেরার জন্য বার্সাকে কোনো চাপ দিচ্ছেন না নেইমার ও তার বাবা। এছাড়া ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে বেশ ঝামেলায় আছেন লাপোর্তা। সাম্প্রতিক সময়ের বাস্তবতা মেনেই তারা এমন সিদ্ধান্ত নিয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে স্পোর্ত।

বার্সার সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর সময়ে নেইমারের ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল বেশ ভালোভাবেই। কিন্তু বার্তোমেউর বোকামির কারণেই ফেরা হয়নি। নেইমারকে না ফিরিয়ে গ্রিজমানকে কিনে নেন তিনি। পরে নেইমারকে কেনার অর্থ ছিল না তাদের।

তবে লাপোর্তার অধীনে নতুন ভালো প্রস্তাব আসতে পারে বলে বিশ্বাস করেন নেইমার। যে কারণে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর আগে তাদের প্রস্তাব দেখতে চান এ ব্রাজিলিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *