বাদ পড়লেন স্টয়নিস-মার্শ, প্রথমবার যুক্ত হলেন গ্রিন

ক্রিকেট

২০২১-২২ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে ঘোষিত তালিকায় বাদ পড়েছেন মার্কাস স্টয়নিস-মিচেল মার্শ সহ একাধিক ক্রিকেটার। তবে প্রথমবার যুক্ত হলেন পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন।

গত মৌসুমের অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি ছিল ২০ জন ক্রিকেটার। এবার সেটিকে কমিয়ে ১৭ জনে আনা হয়েছে। নতুন চুক্তি থেকে বাদ পড়েছেন ট্রাভিস হেড, ম্যাথু ওয়েড, জো বার্নস এবং মিচেল মার্শ ও মার্কাস স্টয়নিস। তাদের বাদ পড়ার মধ্যে একমাত্র নতুন মুখ ক্যামেরন গ্রিন।

ভারতের বিপক্ষে গ্রিনের দুর্দান্ত টেস্ট অভিষেক হয়। চার টেস্টে করেন ২৩৬ রান। পরে সেই ধারাবাহিকতা ধরে রাখেন শেফিল্ড শিল্ডেও। ৭৬.৮৩ গড়ে তিন সেঞ্চুরিতে করেন ৯২২ রান। যার পুরস্কারও দিয়েছে দেশটির বোর্ড।

গ্রিনকে প্রধান নির্বাচক ট্রেভর হনস বলেন, “গ্রিন দুর্দান্ত শুরু করেছে। আমরা বিশ্বাস করি, গ্রিন এমন একজন খেলোয়াড় যে অস্ট্রেলিয়ান ক্রিকেটে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সিডনিতে ভারতের বিপক্ষে তার ৮৪ রানের ইনিংস তার দারুণ কৌশলের প্রমাণ দিয়েছে।”

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে যারা: 

অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, মার্নাস লাবুশানে, নাথান লিয়ন, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পেইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *