পাল্লেকেলেতে এই অবস্থা থেকেও জেতার কথা ভাবছে শ্রীলঙ্কা!

ক্রিকেট

পাল্লেকেলেতে প্রথম টেস্টের চার দিনেই শেষ হয়নি প্রথম ইনিংস! বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হলেও এখনো স্বাগতিকদের প্রথম ইনিংসই শেষ হয়নি। বাংলাদেশের পাহাড় সমান লিডের জবাব দারুণ ভাবে দিলেও চতুর্থ দিন শেষে এখনও পিছিয়ে ২৯ রান। অথচ তারা নাকি এই টেস্ট জেতার কথা ভাবছে।

অবশ্যই ক্রিকেট অনিশ্চয়তার খেলা। যেকোনো সময়ে যেকোনো কিছু ঘটতে পারে। ২৯ রান নিয়ে শ্রীলঙ্কা লিড দিতে হবে। এরপর ঐ লিডের আগে বাংলাদেশকে অলআউট করলেই জেতা সম্ভব। তবে এই মরা পিচে তা অসম্ভবই বলা চলে। তারপরও শ্রীলঙ্কার প্রধান কোচ মিকি আর্থারের বিশ্বাস, শ্রীলঙ্কা জেতার জন্যে মাঠে নামবে।

এ বিষয়ে আজ ম্যাচ পরবর্তী আলাপকালে বলেন, “আমরা অবশ্যই জেতার কথা চিন্তা করছি। এভাবেই আমরা আমাদের ক্রিকেটটা খেলি। এই গুরুত্বপূর্ণ সংস্কৃতিটা আমাদের ড্রেসিংরুমে আছে।  আমরা এমন এক দল যাদের হারানো কঠিন। ওয়েস্ট ইন্ডিজে ফ্লাট উইকেটে কঠিন ক্রিকেট খেলেছি। আমরা কাল কিছু ইন্টেন্ট দেখাতে পারি। বলা যায় না কি হতে পারে? হ্যাঁ এটা খুবই ফ্লাট উইকেট, কিন্তু চাপে অনেক কিছুই ঘটে। আমরা যদি নিজেদের ভালোভাবে এগিয়ে নিতে পারি আর পর্যাপ্ত ওভার হাতে থাকে। বলা যায় না কি হতে পারে?”

“নতুন বলে পেসাররা ভাল করতে পারে। যদি পরিস্থিতি তৈরি করতে পারি, ওয়েইন্দু হাসারাঙ্গা সেটা করতে পারে (জয়ের কাজ)। আমি বাড়তি চাপ দিচ্ছি না। কিন্তু আমি জানি সে (হাসারাঙ্গা) দুর্দান্ত প্লেয়ার।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *