স্থগিত হওয়া পিএসএলের ড্রাফটে সাকিব-তামিম সহ ৫ বাংলাদেশী

পিএসএল

মহামারী করোনার কারণে দুই মাস বিরতির পর আবারো মাঠে গড়াতে যাচ্ছে পাকিস্তান সুপার লীগ (পিএসএল) । ইতিমধ্যেই টুর্নামেন্ট এর বাকি ম্যাচ গুলোর সূচি প্রকাশ করেছে তারা। সেই সাথে স্থগিত হওয়া এই আসর নতুন করে শুরু করতে একটি প্লেয়ার ড্রাফটেরও আয়োজন করছে পিসিবি। আর এই প্লেয়ার ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার।


ফেব্রুয়ারীর ২০ তারিখ থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট জৈব বলয় সুরক্ষা মেনে চললেও টুর্নামেন্ট এর সাথে জড়িতরা করোনা আক্রান্ত হতে শুরু করলে, একই সাথে বিশ্বব্যাপী করোনা ভাইরাস তীব্র আকার ধারণ করলে মার্চ মাসে স্থগিত করে দেয়া হয় এই টুর্নামেন্ট।

২ মাস পর ১ জুন থেকে টুর্নামেন্ট এর বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। পর্দা নামবে ২০ জুন পর্যন্ত। একই সময়ে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট ও অনুষ্ঠিত হবে। যেকারণে ইংলিশ ক্রিকেটার সহ বেশ কিছু বিদেশী ক্রিকেটারকে পাবেনা ফ্র্যাঞ্চাইজিগুলো। সেকারণে আগামী সপ্তাহের প্রথম দিনে প্লেয়ার ড্রাফট আয়োজন করতে যাচ্ছে পিসিবি। যেখানে নাম লিখিয়েছেন পাঁচ বাংলাদেশী- সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান। দেখে নেওয়া যাক কে কোন ক্যাটাগরিতে আছেন।

প্লাটিনামঃ

সবচেয়ে বেশি মূল্যের এই ক্যাটাগরিতে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, কিউই ওপেনার মার্টিন গাপটিল, ক্যারিবিয়ান ওপেনার এভিন লুইস এবং আন্দ্রে রাসেল আছেন এই তালিকায়।

ডায়মন্ডঃ

এই ক্যাটগরিতে আছেন তামিম ইকবাল, উসমান খাজা, জেমস ফকনার, অ্যাডাম মিলনে, মরনে মরকেল।

গোল্ডঃ

এই ক্যাটগরিতে আছেন শ্রীলংকান উইকেটকিপার-ব্যাটসম্যান দীনেশ চন্ডিমাল, নিরসান ডিকওয়েলা এবং ক্যারিবিয়ান অলরাউন্ডার কিমো পল।

সিলভারঃ

সিলভার ক্যাটগরিতে বাংলাদেশ থেকে আছেন লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, এবং সাব্বির রহমান। এছাড়াও আছেন হজরতুল্লাহ জাজাই, কেসরিক উইলিয়ামস, সিসানদা মাগালা, সিন উইলিয়ামস, নুয়ান প্রদীপ, সেকুগে প্রসন্ন মাদভেরে ছাড়াও আরো অনেকে।

শিমরন হেটমায়ার, জানেমান মালান, কোরি অ্যান্ডারসনদেরও পাওয়ার ব্যাপারে কথা চলছে তবে তা এখনো নিশ্চিত নয়।

উল্লেখ্য, ড্রাফটে নাম লেখানো যেসব ক্রিকেটার আইপিএলেও আছেন তারা আইপিএল শেষ করে যদি পিএসএলে দল পান তবে যোগ দিবেন। আইপিএলের ফাইনাল হবে ৩০ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *