গ্রিজমানের জোড়া গোলে শিরোপা স্বপ্ন বাঁচিয়ে রাখলো বার্সেলোনা

ক্লাব ফুটবল

আতোয়াঁন গ্রিজমানের জোড়া গোলে ভিয়ারিয়ালের মাঠে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বার্সেলোনা। লা-লিগায় নিজেদের ৩২ তম ম্যাচে আধিপত্য বজায় রেখে জয় নিয়ে মাঠ ছেড়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। গত দুই ম্যাচে চার গোল পাওয়া বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি এই ম্যাচে গোলের দেখা পায়নি।

ম্যাচের ১৫তম মিনিটে বার্সা মিডফিল্ডার ডি ইয়ংয়ের শট প্রায় গোলপোস্টে ঢুকে যাওয়া বল দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন ভিয়ারিয়াল গোলকিপার সার্জিও অ্যাজেনজো। ২৬ মিনিটে ঘরের মাঠে নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামুয়েল কুয়েজ্জার গোলে লিড পায় ভিয়ারিয়াল৷ সেই লিড অবশ্য বেশিক্ষণ স্থায়ী হতে দেননি বার্সার ফরাসি স্ট্রাইকার আতোয়াঁন গ্রিজমান। ২৮ মিনিটে অস্কার মিনগুয়েজার কাছ থেকে বল পেয়ে লম্বার দৌড়ে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের আলতো শটে বল জালে জড়ান তিনি। মিনিট ছয়েক পরেই ভিয়ারিয়ালের আর্জেন্টাইন লেফটব্যাক হুয়ান ফয়েথের ভুল পাস থেকে ডি-বক্সের সামনে বল পেয়ে প্রথমার্ধেই জোড়া গোল পূর্ণ করেন গ্রিজমান।

বিরতি থেকে ফেরার পর ম্যাচের ৬৫ মিনিটে সরাসরি স্লাইডিং ট্যাকেলেকে মেসিকে ফাউল করে লাল কার্ড দেখেন স্প্যানিশ মিডফিল্ডার মানু তিগেরস। দশের জনের দল হয়ে যাওয়ার পর আঁটোসাটো ডিফেন্সে ম্যাচের বাকি সময় বার্সেলোনা ফরোয়ার্ডদের আটকে রাখেন ভিয়ারিয়াল ডিফেন্ডাররা। ফলে ২-১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বার্সেলোনার।

এই জয়েও এক ম্যাচ কম খেলে (৩২ ম্যাচ) সমান ৭১ পয়েন্ট নিয়ে হেড টু হেডে পিঁছিয়ে থেকে রিয়াল মাদ্রিদের পরেই লা-লিগার তালিকায় তিন নম্বরেই থাকলো বার্সেলোনা। শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৩২ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *