হারের সাথে বড় অঙ্কের জরিমানাও গুনলেন কোহলি

আইপিএল

আইপিএলের এবারের আসরে শুরুটা দুর্দান্ত করেছিল বিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। প্রথম চার ম্যাচের চার টিতেই জিতে টেবিলের শীর্ষে অবস্থান করছিল কোহলিরা। তবে আজ নিজেদের পঞ্চম ম্যাচে এসে প্রথম হারের দেখা পেয়েছে দলটি। আর হারের সাথে স্লো ওভার রেটের কারণে জরিমানাও গুণলেন অধিনায়ক বিরাট কোহলি।


টুর্নামেন্টের ১৯তম ম্যাচে এদিন চেন্নাইয়ের সামে নাজেহাল হয় ব্যাঙ্গালুরু বোলাররা। শেষ ওভারে হার্শাল প্যাটেলকে ৫ ছক্কা হাঁকিয়ে ৩৭ রান নেনে জাদেজা। এতেই ১৯১ রানের পাহাড় গড়ে চেন্নাই। রানের গতি আটকাতে বার বার সময় নিয়ে বোলিং ফিল্ডিং পরিকল্পনা করতে গিয়ে ইনিংসের সময় ৯০ মিনিটের বেশি নিয়ে ফেলেন কোহলি।

তাতেই আম্পয়াররা স্লো ওভার রেটের অভিযোগ এনে ১২ লাখ রুপি জরিমানা করেন কোহলিকে। এদিন বিশাল রান তাড়া করতে নেমে মাত্র ৯ উইকেটে ১২২ রান করতে সক্ষম হয় আরসিবি।

আইপিএলের কোড অব কন্ডাক্টের সর্বনিম্ন ওভার-রেটের নিয়ম ভেঙে চলতি আসরে প্রথম অপরাধ করে আরসিবি। যার ফলে কোহলিকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। যদি দ্বিতীয়বার একই অপরাধ করেন তবে ২৪ লাখ জরিমানা করা হবে তার একই সাথে দলের অন্যান্য ক্রিকেটারদের ২৫% ম্যাচ ফি কাটা হবে৷

আর যদি তৃতীয়বার একই ঘটনা এবারের আসরে পুনরাবৃত্তি ঘটে তবে কোহলিকে ৩০ লাখ জরিমানার সাথে ১ ম্যাচ নিষিদ্ধ করবেন আম্পায়াররা। সেই সাথে দলের অন্যান্য ক্রিকেটারদের ম্যাচ ফির ৫০% জরিমানা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *