টাইয়ের পর ক’রোনাভী’তিতে আইপিএল ছাড়লেন আরো দুই অজি তারকা

আইপিএল

অ্যান্ড্রো টাইয়ের পর দ্বিতীয় এবং তৃতীয় অস্ট্রেলিয়ান হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল ছাড়ছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পেসার কেন রিচার্ডসন এবং লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। আরসিবি জানিয়েছে ব্যক্তিগত কারণেই ভারত ছাড়ছেন তাঁরা।

ভারতে ক”রোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে। বেড়েছে মৃত্যুর সংখ্যাও। প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে দেশটিতে। হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত অক্সিজেনও। এরই মধ্যে চলছে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ, আইপিএল।

ভারতে ক”রোনা সংক্রান্ত নিউজগুলো ঠিকই চোখে পড়ছে দেশি এবং বিদেশি ক্রিকেটারদের। সেই ভীতি নিয়েই আইপিএলের মাঝপথেই অস্ট্রেলিয়ায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন জাম্পা ও রিচার্ডসন।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। আইপিএল ছাড়ার পেছনে ব্যক্তিগত কারণে হিসেবে উল্লেখ করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

“অ্যাডাম জামপা এবং কেন রিচার্ডসন ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়ায় ফিরছেন এবং আইপিএল ২০২১ এর বাকি অংশে তাঁরা খেলবেন না। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যানেজমেন্ট তাঁদের সিদ্ধান্তকে সম্মান করে এবং তাদের সম্পূর্ণ সমর্থন করে।”

ক”রোনাভীতি বাদেও ভ্রমণ অনিশ্চয়তায় ভুগছেন ক্রিকেটাররা। ভারতে ক”রোনা আক্রান্ত বৃদ্ধি পাওয়ায় দেশটির সঙ্গে যোগাযোগ ব্যবস্থায় লাগাম টানতে পারে অস্ট্রেলিয়া সরকার। এর আগে আইপিএল ছেড়েছেন আরেক অস্ট্রেলিয়ান অ্যান্ড্রো টাই। তিনিও ব্যক্তিগত কারণ উল্লেখ করে আইপিএলের মাঝপথেই অস্ট্রেলিয়ায় ফিরেছেন রাজস্থান রয়্যালসের এই ক্রিকেটার।


শুধু তাই নয়, করোনার কারণে ভারত ছেড়েছেন রাজস্থান রয়্যালসের আরেক ক্রিকেটার লিভিংস্টোনও। এছাড়াও এই কঠিন সময়ে পরিবারের পাশে থাকতে আইপিএল ছেড়েছেন দিল্লী ক্যাপিটালসের স্পিনার রবিচন্দ্র অশ্বিন।

উল্লেখ্য, এবারের আইপিএলে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি অজি লেগ স্পিনার জাম্পা আর মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ হয়েছে পেসার কেন রিচার্ডসনের।

আরো পড়ুনঃ- আইপিএলের টাকা দিয়ে অক্সিজেন কিনুন, মানুষদের জীবন বাঁচান : শোয়েব

এক ওভারে ৩৭ রান দিয়ে রেকর্ড গড়লেন হার্শাল প্যাটেল! (ভিডিও)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *