গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবকে নিয়েই একাদশ সাঁজাবে কলকাতা

আইপিএল

আজ থেকে শুরু হচ্ছে আইপিএলের দ্বিতীয় পর্বের খেলা। যেখানে সব দল নতুন ভেন্যু আহমেদাবাদে খেলবে। এই পর্বের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হবে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স ও প্রীতি জিন্তার পাঞ্জাব কিংস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।


জয় দিয়ে এবারের আইপিএল শুরুর পর টানা চার ম্যাচেই হেরেছে কলকাতা। পয়েন্ট টেবিলে সবার তলানিতে অবস্থান করছে দলটি। টুর্নামেন্টে টিকে থাকতে হলে আজ জয়ের বিকল্প নেই মরগানের দলের। তাই গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশেও পরিবর্তন আনতে হচ্ছে নাইটদের।

একাদশে এখন পর্যন্ক অনেক পরিবর্তনি এনেছে কলকাতা। কিন্তু কোনটাতেই সফলতা মেলেনি। প্রথম তিন ম্যাচে সুযোগ পেলেও ব্যাটে-বলে আস্থার প্রতিদান দিতে পারেননি সাকিব। যেকারণে তার জায়গায় নারাইনকে একাদশে সুযোগ দেয় কলকাতা। কিন্তু টানা দুই ম্যাচে ব্যর্থ হযেছেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডারও। সেক্ষেত্রে একাদশ নিয়ে আবারো ভাবতে হচ্ছে কোচ ম্যাককলামকে।

গুরুত্বপূর্ণ আজকের ম্যাচে তাই একাদশে আবারো সাকিবকে ফেরানোর পরিকল্পনা করতেই পারে কেকেআর কোচ। কেননা নারাইনের চাইতে মোটেও খারাপ পারফর্ম করেনি সাকিব। তাছাড়া সাকিবের ব্যাটিং পজিশন অনেক পরে হওয়াতেই এমন পারফরম্যান্স বলে মনে করেছেন অনেকে।

একাদশে যদি সাকিব সুযোগ না পান সেক্ষেত্রে প্রথমবার সুযোগ পেতে পারেন কিউই পেসার লকি ফার্গুসন। সেক্ষেত্রে কামিন্সের সাথে আরেক বাড়ি পেসার বিদেশী হওয়াতে দেশী ব্যাটসম্যানকে একাদশে সুযোগ দিতে পারে নাইটরা।

কলকাতা নাইট রাইডার্স সম্ভাব্য একাদশঃ
নীতীশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক (উইকেটকিপার), সাকিব আল হাসান, প্যাট কামিন্স, শিবম মাভি, প্রসিধ কৃষ্ণা, বরুণ চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *