কলকাতার জয়ের দিনে ব্যাট হাতে মরগানের অনন্য মাইলফলক

আইপিএল

টানা চার হারের পর জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। দলের বিপর্যয়ের সময় ৪৭ রানের দারুণ ইনিংস খেলে কেকেআরকে জয় উপহার দিয়ে ব্যাট হাতে নতুন মাইলফলক স্পর্শ করলেন অধিনায়ক ইয়ন মরগান।

সোমবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএলের ১৪তম আসরের ২১তম এবং কেকেআরের ষষ্ঠ ম্যাচে ক্রিস গেইল-লোকেশ রাহুলদের পাঞ্জাব কিংসকে ১২৩ রানে গুঁড়িয়ে দিয়ে ২০ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় কেকেআর।

দলের জয়ে ৩ ওভারে ১৭ রানে ৩ উইকেট পতনের পর হাল ধরে ইনিংসের শেষ পর্যন্ত খেলে ৪০ বলে ৪টি চার ও দুই ছক্কায় অপরাজিত ৪৭ রান করেন মরগান।

এই রান করার মধ্য দিয়ে ঘরোয়া ও আন্তর্জাতিক সবমিলে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৩০১তম ইনিংস খেলে ৭ হাজার ৪ রান করেন মরগান।

এদিন খেলতে নামার আগে ৩১৭ ম্যাচে ৩০০ ইনিংস খেলে ৬ হাজার ৯৫৭ রান করেন মরগান। সাত হাজারি ক্লাবের সদস্য হতে এই ইংলিশ অধিনায়কের প্রয়োজন ছিল মাত্র ৪৩ রান। এদিন ৪৭ রান করে সেই মাইলফলক স্পর্শ করেন মরগান।

টি-টোয়েন্টিতে রেকর্ড ১৩ হাজার ৮৩৯ রান করেন ক্রিস গেইল। ১০ হাজার ৬৯৪ রান করে দ্বিতীয় পজিশনে কায়রন পোলার্ড। ১০ হাজার ৪৮৮ রান করে তৃতীয় পজিশনে আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক।

আরো পড়ুনঃ- নিউজিল্যান্ডের আগেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *