ভারত ছাড়তে অজি ক্রিকেটারদের জন্য ব্যক্তিগত বিমান চান ক্রিস লিন

আইপিএল

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ পর্যায়ে পৌঁছে গেছে। এরই মধ্যে চলছে আইপিএল। পরিস্থিতি দেখে ইতিমধ্যেই অনেক বিদেশি ক্রিকেটার টুর্নামেন্ট ছেড়ে দেশে ফেরত চলে গেছেন। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাইরা ইতিমধ্যেই দেশের বিমান ধরেছেন। বাকি যারা আছেন, তারাও যাতে ভালোভাবে যেতে পারেন সেজন্য দেশের ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন।


অনেকে ফিরে গেলেও আইপিএলের বিভিন্ন দলে বেশ কয়েকজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার আছেন এখনও। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন পেসার প্যাট কামিন্স। দিল্লি ক্যাপিটালস দলে আবার কোচ হিসেবে রয়েছেন কিংবদন্তি ব্যাটসম্যান রিকি পন্টিং।

বাইরে ভয়াবহ পরিস্থিতি হলেও ক্রিকেটাররা অবশ্য বেশ সুরক্ষিত আছেন। তাদের বায়ো-বাবলে রাখা হয়েছে, অর্থাৎ বাইরে থেকে কেউ ঢুকতে পারছেন না কিংবা ক্রিকেটাররাও বাইরে যেতে পারছেন না। তারপরও মনের মধ্যে একটা আতঙ্ক ঠিকই ঘিরে ধরেছে অস্ট্রেলিয়ানদের। চুক্তি না থাকলে পারলে যেন এখনই চলে যেতেন তারা।

লিন বলেন, ‘আমি জানি অন্য অনেকের থেকে ভালো আছি আমরা। কিন্তু প্রচণ্ড কঠিন বায়োবাবল বলয়ের মধ্যে থাকতে হচ্ছে আমাদের, পরের সপ্তাহে হয়তো টিকাও পেয়ে যাব। ব্যক্তিগত বিমান হলে যদি সরকার আমাদের ঢুকতে দেয়। আমি কোনো শর্টকাটের কথা বলছি না। সব নিয়ম জেনেই আমরা সই করেছি। তবে প্রতিযোগিতা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাড়ি ফিরে যেতে পারলে ভালো হয়।’

অসি ব্যাটসম্যানের আশা, বোর্ড খেলোয়াড়দের আয়ের যে অংশ পায়, সেখান থেকে ব্যক্তিগত বিমানের খরচ যোগাতে পারবে। লিনের কথা, ‘আমরা আইপিএল খেললে অস্ট্রেলিয়া বোর্ড যে চুক্তির ১০ শতাংশ টাকা পায়, সেই টাকায় ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করা সম্ভব কি না, সেটাই জানতে চেয়েছি বোর্ডের কাছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *