আইপিএল ছাড়বেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও!

আইপিএল

যতদিন যাচ্ছে ততই ভয়াবহ হচ্ছে ভারতের করোনা পরিস্থিতি। এমন অবস্থাতেও চলছে আইপিএল। তবে অনেক ক্রিকেটারই নিজেদের নিরাপত্তার কথা ভেবে দেশে ফিরে যাচ্ছেন। ইতোমধ্যেই অস্ট্রেলিয়ার বেশ কিছু ক্রিকেটার দেশে ফিরেও গেছেন। এমতাবস্থায় নিজেদের ক্রিকেটারদের নিয়ে উদ্বিগ্ন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও, দেশটির করোনা পরিস্থিতি ও নিজ দলের ক্রিকেটারদের কড়া পর্যবেক্ষণে রাখার কথা জানিয়েছেন এনজেডসি। তারা ভারতের করোনা পরিস্থিতিকে হৃদয়বিদারকের চেয়েও বেশি বলে মূল্যায়ন করেছেন, ক্রিকেটারদের সাথে ঘনিষ্ঠ ভাবে যোগাযোগ রাখছে দেশটি।


নিউজিল্যান্ডের ‘দ্যা হেরাল্ড এনজেড’ এর প্রতিবেদনে জানানো হয়েছে, করোনা বিধিনিষেধ নীতিমালার কারণে ক্রিকেটারদের নিরাপত্তা, তাদের দেশে ফেরা নিয়ে উদ্বিগ্ন এনজেডসি। সেই সাথে আইপিএলের পরপর বেশ কয়েকজন ক্রিকেটার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে সরাসরি ইংল্যান্ডে যেতে হবে, যে কারণে ইংল্যান্ডের করোনা বিধিনিষেধও বিবেচনায় রাখতে হচ্ছে নিউজিল্যান্ডকে।

এনজেডসি তাদের ক্রিকেটার, ভারতের স্বাস্থ্যবিভাগ, আইসিসি ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সাথেও নিয়মিত যোগাযোগ রক্ষা করে যাচ্ছে। যাতে করে কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্টদের নিরাপত্তা ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলা ও বাঁকিদের দেশে ফেরা নিয়ে কোন ঝুঁকিতে পড়তে না হয়।

নিউজিল্যান্ডের ১০ ক্রিকেটার এবারের আইপিএলে অংশ নিচ্ছেন, তারা হলেন – কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, জিমি নিশাম, টিম সেইফার্ট, ফিন অ্যালেন, স্কট কুগেলিন, অ্যাডাম মিলেন ও লোকি ফার্গুসন। এর মধ্যে অন্তত ৪ ক্রিকেটার অংশ নিবেন ইংল্যান্ডে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *