প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে নতুন ইতিহাস গড়লেন ওয়ার্নার

আইপিএল

দল তেমন পারফর্ম না করলেও নিজের খেলাটা খেলেছে যাচ্ছেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আজ ১৪তম আসরের ২২তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে অসাধার ব্যাটিংয়ে আরও একটি ফিফটি তুলে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। আইপিএল ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে আজ ফিফটির ‘ফিফটি’ করেছেন হায়দ্রাবাদ অধিনায়ক। একই ম্যাচে চতুর্থ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে দশ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ডেভিড ওয়ার্নার। আবার একই ম্যাচেই ছক্কার ডাবল সেঞ্চুরিরও রেকর্ড গড়েছেন এই অজি ওপেনার।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও কাইরন পোলার্ড এবং পাকিস্তানের শোয়েব মালিক দূর্দান্ত এই কীর্তি স্পর্শ করেছিলেন। এ দিন ৪০ রান করলেই ওয়ার্নারের দশ হাজার রান পূরণ হওয়ার কথা ছিল। কিন্তু অজি ব্যাটসম্যান ৫৫ বলে ৫৭ রান করেন। তবে এত রেকর্ডের মাঝে একটি লজ্জার রেকর্ডও রয়েছে। এ দিন নিজের ক্যারিয়ারে সবচেয়ে বেশি বল খেলে অর্ধশত রান করেন হায়দরাবাদের অধিনায়ক। এর আগে কখনও অর্ধশতরান করতে এত বল লাগেনি ডেভিড ওয়ার্নারের।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত চতুর্থ সর্বোচ্চ ১০০১৬ রান করেছেন ডেভিড ওয়ার্নার। ১৩৮৩৯ রান নিয়ে এ তালিকায় সবার উপরে উইন্ডিজ তারকা ক্রিস গেইল। দ্বিতীয় সর্বোচ্চ ১০৬৯৪ রান করেছেন আরেক উইন্ডিজ তারকা কাইরন পোলার্ড। আর তৃতীয় স্থানে থাকা শোয়েব মালিকের সংগ্রহ ১০৪৮৮ রান।

একই সাথে আজ চতুর্থ বিদেশি ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০+ ছক্কা হাঁকানোর রেকর্ড স্পর্শ করেছেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক।

শেষ পর্যন্ত লুঙ্গি এনগিডির শিকার হয়ে ৫৫ বলে ৫৭ রান করে আজ প্যাভিলিয়নে ফিরেছেন ডেভিড ওয়ার্নার, যেখানে ৩ টি চার এবং ২টি ছয় মেরেছেন সানরাইজার্স অধিনায়ক। এই ছয়ের সৌজন্যে আইপিএলে ২০০টি ছয় মারার কৃতিত্বও অর্জন করেন তিনি। একই সঙ্গে আইপিএলের প্রথম প্লেয়ার হিসেবে ৫০টি অর্ধশতরান করে ফেললেন তিনি। এর আগে এই কৃতিত্ব কোনও ক্রিকেটারের নেই। শুধু তাই নয়, এখনও পর্যন্ত এই রেকর্ডের ধারেকাছে কোনও ক্রিকেটার নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *