স্টোকসের বদলি হিসেবে প্রোটিয়া তারকা ব্যাটসম্যানকে দলে ভেড়াল রাজস্থান

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালস আইপিএলের চলতি মৌসুমে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাসি ভ্যান ডার ডুসনকে অলরাউন্ডার বেন স্টোকসের বদলি হিসাবে নাম ঘোষণা করেছে। ইনজুরিতে পুরো আইপিএল থেকে ইংলিশ অলরাউন্ডারের ছিটকে যাওয়াতে বদলি খুঁজতে হলো রাজস্থানকে।


এই আসরের চতুর্থ ম্যাচেই পাঞ্জাব কিংসের বিপক্ষে ক্রিস গেইলকে আউট করার জন্য ডাইভিং ক্যাচ সম্পূর্ণ করার চেষ্টা করতে গিয়ে স্টোকসের একটি হাতের একটি আঙুল ভেঙে যায়। স্টোকস ক্যাচটি সম্পূর্ণ করেছিলেন তবে কোনও আঘাত এড়াতে পারেননি, পরবর্তীকালে পুনর্বাসন শুরু করতে ইংল্যান্ডে ফিরে গিয়েছিলেন।

স্টোকস ছাড়াও লিভিংস্টোন-টাইদের করোনা ভীতিতে ভারত ছাড়া, আর্চারের ছিটকে যাওয়ায় অনেক বিপদেই পড়েছিল রাজস্থান। এমন পরিস্থিতিতে রয়্যালস কমপক্ষে একজন রিপ্লেসমেন্ট খেলোয়াড়ের আশা করে যাচ্ছিল। অবশেষে তারা এই প্রোটিয়া ব্যাটসম্যানকে পেয়ে গেল।

২০ ম্যাচের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ভ্যান ডার ডুসন যথাক্রমে ৪১.৮ গড়ে এবং ১৩৮.৩ স্ট্রাইক রেটে ৬২৮ রান করেছেন। এই সংস্করণে চারটি টি-টোয়েন্টি হাফ-সেঞ্চুরির পাশাপাশি সব মিলিয়ে ভ্যান ডার ডুসেনের নামেও তিনটি টি-টোয়েন্টি সেঞ্চুরি এবং ২৬ টি হাফ-সেঞ্চুরি রয়েছে।

৩২ বছর বয়সী ভ্যান ডার ডুসেন এর আগে কখনও আইপিএল খেলেনি। এবারের আইপিএএ নিলামে তার মূল্য ছিল ৫০ লাখ রুপি। তার ১২৬ টি টি-টোয়েন্টি ম্যাচের অভিজ্ঞতায় দেখা গেছে যে সাম্প্রতিক বছরগুলিতে সেন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়টস এবং জোজি স্টারদের হয়ে তিনি খেলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *