জন্মভূমি পাকিস্তানের মাটিতে খেলতে মুখিয়ে আছেন এই অস্ট্রেলিয়ান তারকা

পিএসএল

পাকিস্তানের ইসলামাবাদে জন্ম অস্ট্রেলিয়ার বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান উসমান খাজার। তবে ছোট থাকতেই পরিবারসহ পাড়ি জমান অস্ট্রেলিয়ায়। ২০১১ সালে প্রথম মুসলিম ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার টেস্ট দলে জায়গা করে নেন। এই দীর্ঘ দশ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে বিশ্বের নানান দেশে খেলেছেন, কিন্তু নিজের জন্মভূমি পাকিস্তানের মাটিতে খেলা হয়নি খাজার।

আরো পড়ুনঃ- হেলমেট দিয়ে বাউন্ডারি হাঁকিয়ে হাস্যরসে মাতলেন পোলার্ড! (ভিডিও)

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

অবশেষে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টিতে সেই আশা পূরণ হতে চলেছে ৩৪ বছর বয়সী অজি বাহাতি ব্যাটসম্যানের। পিএসএলের ৬ষ্ট আসরের রিপ্লেসমেন্ট ড্রাফটে খাজাকে দলে নিয়েছে ইসলামাবাদ ইউনাইটেড।

আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়া পিএসএলের এই স্থগিত আসরে অবশেষে দীর্ঘদিনের অপেক্ষা ফুরাবে খাজার। পিএসএলের এখনো ২০ ম্যাচের খেলা বাকি।

সংবাদমাধ্যমে খাজা বলেছেন, ‘আমি ভারত, শ্রীলঙ্কা ও বাংলাদেশে খেলেছি। কিন্তু কখনও পাকিস্তানি খেলিনি, যেখানে আমার জন্ম।’

তিনি আরও যোগ করেন, ‘আমি পাকিস্তানে খেলতে ভালোবাসবো। আমাদের বাড়িতে যেতে পছন্দ করব, যেখানে আমার এবং আমার পরিবারের সবকিছু শুরু। পাকিস্তানে ক্রিকেট ফিরতে দেখা আমার জন্য আনন্দের। তারা সত্যিই অনেক ভালো করছে পুনরায় ক্রিকেটের পরিবেশ স্বাভাবিক করতে।’

উল্লেখ্য, খাজা ছাড়াও এই পিএসএলের দ্বিতীয় পর্বে অস্ট্রেলিয়ান থাকছেন আরও তিনজন। তারা হলেন জেমস ফকনার, জো বার্নস এবং ক্যালাম ফার্গুসন। তিনজনই খেলবেন লাহোর কালান্দার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *