পাঁচ উইকেট নিয়ে দ্বিতীয় দিনে বাংলাদেশকে স্বস্তিতে ফেরালো তাসকিন- মিরাজরা

বাংলাদেশ ক্রিকেট

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার রান ৬ উইকেটে ৪৬৯। যেখানে আজ শ্রীলঙ্কা ৫ উইকেট হারিয়ে তুলল ১৭৮ রান। প্রথম দিনে ৯০ ওভারে মাত্র ১ উইকেট নিতে পারা সফরকারীদের জন্য নিঃসন্দেহে এই পারফরম্যান্স স্বস্তির।

গতকাল প্রথম দিনের শেষ সেশনে দীমুথ করুণারত্নেকে ১১৮ রানে ফেরান অভিষিক্ত শরিফুল ইসলাম। এরপর লাহিরু থিরমান্নের অপরাজিত শতক ও ওশাধা ফার্নান্দোর ব্যাটে দিন ১ উইকেটে ২৯১ রানে দিন শেষ করে স্বাগতিকরা।

এরপর আজ শুরুতে দারুণ খেলতে থাকলেও বাংলাদেশের উল্লাসের মুহূর্ত আসে দিনের ১৫তম ওভারে। তাসকিনের লেগ স্টাম্পের বাইরের ডেলিভারি খেলতে গিয়ে উইকেটের পেছনে লিটন দাসের তালুবন্দি হন থিরিমান্নে। তিনি ২৯৮ বলে করেন ১৪০ রান। তার ইনিংসে ছিল ১৫টি চার।

এরপর তিন ওভার পর ম্যাথিউসকে ফেরান সেই তাসকিনই। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে দারুণ একটি ক্যাচ ধরেন উইকেটরক্ষক লিটন। ম্যাথিউস ১৫ বলে করেন ৫ রান। এরপর আগ্রাসী ব্যাটিংয়ে রান বাড়িয়ে তুলতে চান নিরোশান। তার সংগ্রহ ৬৪ বলে ৬৪। তারপর ১৫ রানের ব্যবধানে ফের উইকেট হারায় শ্রীলঙ্কা।

তাইজুলের ডেলিভারি তার ব্যাটে লেগে লিটনের গ্লাভস ছুঁয়ে বেরিয়ে যাচ্ছিল। স্লিপে দুইবারের চেষ্টায় বল মুঠোয় নেন নাজমুল হোসেন শান্ত। ধনঞ্জয়ার সংগ্রহ ৯ বলে ২ রান। পরের ওভারে নামা ওশাদাকে বিদায় করেন অফ স্পিনার মিরাজ। ওশাদা আউট হন ৮১ রানে। তার ২২১ বলের ইনিংসে ছিল ৮ চার।

তৃতীয় সেশনের শেষে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। যেখানে ৬৪ বলে ৬৪ রান করে আছেন অপরাজিত। রমেশ ৫৫ বলে করেছেন ২২।

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন শেষে)

শ্রীলঙ্কা ১ম ইনিংস ৪৬৯/৬ (১৫৫.৫ ওভার)
থিরিমান্নে ১৪০, করুনারত্নে ১১৮, ওশাদা ৮১, ডিকওয়েলা ৬৪*, নিশাঙ্কা ৩০;
তাসকিন ৩২.৫-৭-১১৯-৩, তাইজুল ৩৮-৭-৮৩-১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *