চট্টগ্রাম টেস্টের ওয়েস্ট ইন্ডিজ হতে চান টাইগার কোচ ডোমিঙ্গো

বাংলাদেশ ক্রিকেট

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেই লঙ্কানদের থেকে ২৪২ রানে পিছিয়ে গেছে মুমিনুল হকের দল। অথচ শ্রীলঙ্কা ৭ উইকেটে ৪৯৩ রানে ইনিংস ঘোষণার পর একটা সময় বেশ ভালোই জবাব দিচ্ছিল বাংলাদেশ। তৃতীয় দিনের চা-বিরতিতে যাওয়ার সময়ও স্কোর ছিল ৪ উইকেটে ২১৪ রান।

এই দলটিই বিরতি কাটিয়ে ফেরার পর লঙ্কান বোলারদের সামনে অসহায় চেহারা দেখাল, অলআউট হলো ২৫১ রানে। অর্থাৎ ৩৭ রান তুলতেই হারাল ৬ উইকেট। তৃতীয় দিন শেষে লঙ্কানরা এগিয়ে ২৫৯ রানে।

এখান থেকে টেস্ট বাঁচানো সম্ভব?

বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো নিরাশ হতে চান না এখনই। বরং ২ উইকেটে ১৭ রান নিয়ে দিন শেষ করা লঙ্কানদের সকাল সকাল বিপদে ফেলতে চান। যাতে স্বাগতিক দলের ড্রেসিংরুমে একটা আশঙ্কা তৈরি হয়।

গত ফেব্রুয়ারিতেই ঘরের মাঠ চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রথম টেস্টে দুর্দান্ত এক লড়াইয়ের সাক্ষী হয়েছিল বাংলাদেশ। চতুর্থ ইনিংসে ক্যারিবীয়দের ৩৯৫ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছিল টাইগাররা। আর কাইল মায়ার্সের মহাকাব্যিক ডাবল সেঞ্চুরিতে (অপরাজিত ২১০) এই রানও তাড়া করে ফেলে সফরকারিরা।

এবার ওই ম্যাচ থেকে এবার প্রেরণা নিতে চান ডোমিঙ্গো। তিনি বলেন, ‘আমরা কয়েক সপ্তাহ আগেই অবিশ্বাস্য একটি টেস্ট ম্যাচের অংশ ছিলাম। যখন ওয়েস্ট ইন্ডিজ আমাদের বিপক্ষে ৩৯৭ রান (প্রকৃতপক্ষে ৩৯৫) তাড়া করে জিতেছিল। আমরা জানি আমরা এখনও অনেক পিছিয়ে এই ম্যাচে, আমরা অনেক চাপে আছি, শ্রীলঙ্কা আধিপত্য বিস্তার করছে এই মুহূর্তে। কিন্তু আমরা আগামীকাল সকালে দ্রুত ২-৩ উইকেট নিয়ে নিতে পারলে ওদের ড্রেসিংরুমে একটু আশঙ্কা জাগাতে পারব। আপনি কখনই জানেন না, কেউ হয়তো দারুণ কোনো ইনিংস খেলবে। আমাদের ইতিবাচক থাকতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *