কোপার আগেই আর্জেন্টাইন শিবিরে বড় দুঃসংবাদ

ফুটবল

আর দেড় মাস পরেই পর্দা উঠবে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকার এবারের আসরের। গত তিন আসরের মধ্যে দুইবার ফাইনাল খেলা আর্জেন্টিনাও আশায় বুক বেঁধে আছে এই আসরে ভালো কিছু করার। কিন্ত এরই মধ্যে বড় এক দুঃসংবাদ পেয়েছে আলবেসিলেস্তেরা।

কোপা আমেরিকার প্রাথমিক দল ঘোষণা করার আগেই এবার ইনজুরির কারণে ছিটকে গেলেন দলের অন্যতম সেরা তারকা লুকাস এলারিও। লাউটারো মার্টিনেজের পাশাপাশি বছর কয়েক আর্জেন্টিনার আক্রমণভাগে ভরসার অন্যতম সেরা পাত্র হয়ে উঠেছিলেন জার্মান লিগ মাতানো এই সুপারস্টার।

২০১৯ কোপা আমেরিকার পর থেকেই আর্জেন্টিনার মূল স্কোয়াডে এলারিওর আনাগোনা। খেলেন জার্মান ক্লাব বায়ার লেভারকুসেনে। আর্জেন্টাইন দল রিভার প্লেট থেকে ২০১৭ সালে লেভারকুসেনে নাম লেখানোর পর থেকেই বেশ ভালো ফর্মে আছেন। যে কারণে ২৮ বছর বয়সে এসেও নিয়মিত জাতীয় দলে ডাক পাচ্ছেন এই তারকা।

বিশ্বকাপ বাছাইপর্ব কিংবা প্রীতি ম্যাচে দুই বছর ধরেই স্কোয়াডে তাঁর নামটা দেখা যায় অন্তত। এটা মোটামুটি নিশ্চিত ছিল, লাওতারোর অন্যতম বিকল্প স্ট্রাইকার হিসেবে কোপা আমেরিকায় এই আলারিওকে নিয়ে যাচ্ছেন স্কালোনি। কিন্তু বিধি বাম।

হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে ছয় থেকে আট মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন এই স্ট্রাইকার। এর সঙ্গে নিশ্চিত হয়ে গেছে, এবার কোপায় আলারিওকে ছাড়াই খেলতে যাবেন মেসিরা।

এলারিও না থাকার কারণে ইন্টার মিলানের স্ট্রাইকার লাওতারো মার্তিনেজের পাশাপাশি যেসব স্ট্রাইকার কোপা আমেরিকার আর্জেন্টিনার দলে সুযোগ পেতে পারেন, তাঁরা হলেন ম্যানচেস্টার সিটির সের্হিও আগুয়েরো, ক্যালিয়ারির জিওভান্নি সিমিওনে ও বেনেভেন্তোর আদোলফো গাইচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *