খারাপ খেললেও ডাউন হচ্ছি না – শান্ত

বাংলাদেশ ক্রিকেট

বোর্ড ও নির্বাচকদের আশা ও আস্থা থাকলেও ম্যাচে এখন পর্যন্ত তার প্রমাণ দিতে পারেন নি নাজমুল হোসেন শান্ত। বরং তার জাতীয় দলের পারফর্মেন্স নিয়ে যে পরিমাণ সমালোচনা হয়েছে দর্শক মহলে, অন্য তরুণদের এমন অভিজ্ঞতা খুব একটা হয়নি। তবে তার কারণও আছে বয়সভিত্তিক আর ঘরোয়াতে দারুণ পারফর্মেন্স করলে সেটা তিনি আন্তর্জাতিক পর্যায়ে দেখাতে পারছেন না।

তবে এই সমালোচনার কারণে এখন আর ভেঙে পড়েন না শান্ত, এই কথা জানিয়েছিলেন পাল্লেকেলেতে প্রথম টেস্টে শতকের পর। আর এবার দ্বিতীয় টেস্টে হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে শান্ত জানালেন, ভালো করলেও খুব বেশি খুশি হন না তিনি!

শ্রীলঙ্কার পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে রবিবার (২ এপ্রিল) সংবাদমাধ্যমকে শান্ত বলেন, ‘যে জিনিসটা আমার কাছে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ- ভালো করার পর আমি যেন খুব বেশি খুশি হয়ে না যাই এবং খারাপ খেললেও খুব ডাউন হচ্ছি না।’

প্রথম টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন ব্যাট হাতে ১৬৩ রানের দারুণ ইনিংস খেলেছিলেন এই বাহাতি ব্যাটসম্যান। তবে দ্বিতীয় ইনিংসে কোনো রান না করেই ফেরেন সাজঘরে। আর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও আউট শূন্য রানে।

অবশ্য দ্বিতীয় ইনিংসে ভাল শুরু করেছলেন। তবে সেটাও বড় করতে পারেন নি ফিরেছেন মাত্র ২৬ রান করে। এ ব্যাপারে শান্ত বলেন, ‘ভালো খেলার পর দুইটা ইনিংস খারাপ হয়েছে। আজ ভালো শুরুর পরও ইনিংস লম্বা হয়নি। এই জিনিসগুলো নিয়ে খুব বেশি চিন্তা করছি না। চিন্তা করছি পরবর্তীতে সুযোগ এলে কীভাবে ভালো করতে পারি। হ্যাঁ, আরেকটু ভালো হতে পারত।’

উল্লেখ্য, পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টে পঞ্চাম দিয়ে এক প্রকার হারের মুখে বাংলাদেশ। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৬০ রান, হাতে আছে ৫ উইকেট। জিততে রীতিমতো রেকর্ড গড়তে হবে লিটন-মিরাজদের!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *