সিরিজ হেরেছি মানে এই নয় যে সব হেরেছি: মুমিনুল

বাংলাদেশ ক্রিকেট

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট ড্র করার পর দ্বিতীয় টেস্টে ২০৯ রানের বিশাল ব্যবধানে হেরে লঙ্কানদের কাছে সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে সিরিজ হারলেও টাইগার অধিনায়ক মমিনুল মনে করছেন অনেক ইতিবাচক দিকই আছে এই সিরিজ থেকে। আর তাই সিরিজ হার মানেই যে সব কিছু হেরে যাওয়া এমনটা মানতে নারাজ তিনি।


ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে মুমিনুল জানিয়েছেন এই সিরিজ থেকে প্রাপ্তি আর অপ্রাপ্তির কথা। মুমিনুল বলেন, ‘অবশ্যই প্রাপ্তির কিছু না কিছু আছে। আমি সিরিজ হেরেছি এর মানে এই না যে সব কিছু হেরে গিয়েছি। হয়তো আমি জানি একটু সমালোচনা হবে, অনেকেই অনেক কথা বলবে। এর ভেতরেও অনেক ইতিবাচক দিক আছে আমার কাছে মনে হয়। প্রথম টেস্টে আমি যেটা সব সময় চাচ্ছিলাম যে দলগতভাবে খেলব।’

সেই সঙ্গে ক্রিকেটারদের পারফরম্যান্সের উন্নতির কথাও বলেছেন মুমিনুল। তামিম, শান্তদের ব্যাটিংয়ের উন্নতি আর তাসকিনের বোলিংয়ের উন্নতিকে আলাদাভাবেই প্রসংশা করেছেন টাইগার অধিনায়ক।

মুমিনুলের ভাষ্যে, ‘আমার কাছে মনে হয় প্রথম টেস্টে আমরা দল হিসেবে খেলতে পেরেছি। আমরা তখনই ভালো খেলি যখন আমরা দলগতভাবে খেলতে পারি। দলের সবাই যখন অবদান রাখে তখন আমরা দল হিসেবে ভালো করতে পারি। আপনি যদি দেখেন তামিম ভাইর দুইটা নম্বই আছে, একটা ৭০ আছে। শান্তর একটা ১৬৩ আছে, মুশফিক ভাই ও লিটনের হাফ সেঞ্চুরি আছে। তাইজুলের ৫ উইকেট আছে।’

‘ আমার কাছে মনে হয় যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনারাও হয়তো অপেক্ষায় ছিলেন এটার কোন পেসার কি কিছু করতে পারছে কিনা, সেই হিসেবে তাসকিনকে দেখেছেন। আগের চেয়ে অনেক ভালো এখন। অনেক উন্নতি করেছে। আমার কাছে মনে হয় অনেক ইতিবাচক দিক আছে এই টেস্ট সিরিজে’ যোগ করেন মুমিনুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *