সাকিব একাই তিনজন; ওর জন্যেই আমরা হেরেছি – বলেলেন ডোমিঙ্গো

বাংলাদেশ ক্রিকেট

শ্রীলঙ্কায় প্রথম টেস্ট ড্র করলেও দ্বিতীয় টেস্টে হেরে ১-০ ব্যবধানে হেরে আজ ঢাকায় ফিরেছ্ব বাংলাদেশ দল। আর ফিরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে হেড কোচ রাসেল ডোমিঙ্গো বললেন সাকিবের অভাবেই দ্বিতীয় টেস্টে এভাবে হারতে হয়েছিল তার দলকে।

শ্রীলঙ্কায় প্রথম টেস্টে ব্যাটসম্যানদের সাফল্যে টেস্ট ড্র করা গেলেও দ্বিতীয় টেস্টে বড় ব্যবধানেই হারতে হয়েছে বাংলাদেশকে। উইকেট পড়তে না পারা, যে কারণে দল নির্বাচনে ভুলের পুরো খেসারত দিতে হয়েছে ২০৯ রানের ব্যবধানে হেরে।

দ্বিতীয় টেস্ট শুরুর আগে যেখানে দলীয় ম্যানেজার খালেদ মাহমুদ সুজন এবং দেশে বসে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলছিলেন, বাংলাদেশের এখন ভালো খেলার দিকে মনোযোগ দেয়া উচিৎ। সেশন বাই সেশন ধরে ধরে খেললে শেষ পর্যন্ত যেতে পারবে মুমিনুলরা।

সেখানে কোচ রাসেল ডোমিঙ্গো বলেছিলেন ভিন্ন কথা। তিনি বলেছিলেন, ড্র’য়ের চিন্তাই করা যাবে না। চিন্তা করতে হবে জয়ের। যে কারণে একাদশ সাজাতে গিয়ে ডোমিঙ্গো নিজের মতেরই প্রতিফলন ঘটিয়েছেন। দুই স্পিনার এবং তিন পেসার নিয়ে দল সাজিয়েছেন। অথচ, শ্রীলঙ্কা দল তৈরি করে পুরো স্পিন নির্ভর। আর বাকীটা সবার তো জানায়। বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ!

আজ বিকালে হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, ‘সাকিবের অভাবটা দারুণভাবে অনুভূত হয়েছে। তিনি একাই তিনজন। একজন ব্যাটসম্যান, একজন বোলার এবং একজন অলরাউন্ডার। তার অনুপস্থিতির কারণে যে অভাব তৈরি হয়েছিল, সে অভাবটা পূরণ হয়নি।’

সমালোচনা নিয়ে ডোমিঙ্গো বলেন, ‘আমরা ভালো খেলতে পারিনি। সুতরাং, সমালোচনা তো হবেই। এটাও পার্ট অব গেম। এগুলো মেনে নিতেই হবে।’

তবে ওয়ানডে সিরিজে সাকিব-মোস্তাফিজ ফিরলে দলের চেহারা অন্যরকম হবে বলে বিশ্বাস করেন তিনি। ডোমিঙ্গো বলেন, ‘হোমে সাকিব-মোস্তাফিজ আসলে আমরা অবশ্যই ভালো দল হবো এবং আশা করি সাফল্য পাবো বা ভালো ক্রিকেট খেলবো।’

উল্লেখ্য, কোচ রাসেল ডোমিঙ্গো করোনার প্রকোপ বাড়লেও তিনি ঢাকায় থেকে যাবেন। নিজ দেশে যাবেন না। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের পরই ছুটিতে যাওয়ার বিষয়টা চিন্তা করবেন। এমনটাই জানিয়েছেন টাইগার কোচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *