অপহ’রণের পর মৃ’ত্যুর মুখ পড়েছিলেন সাবেক অজি তারকা স্পিনার

ক্রিকেট

সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিলকে অপহ’রণ করেছিল একটি চক্র। অ’স্ত্রের মুখে বসিয়ে শহর থেকে দূরে নিয়ে যাওয়ার পরে আবার ছেড়েও দেয় এই ৫০ বছর বয়সী অজি কিংবদন্তিকে। অবশেষে বুধবার (৫ মে) গ্রে’ফতার করা হয়েছে সেই চক্রের ৪ সদস্যকে।

গত ১৪ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে সিডনিতে কিছু লোক এসে ম্যাকগিলকে ঘিরে ধরেছিলেন। এক পর্যায়ে জোর করে তাকে একটি গাড়িতে তুলে নেন তারা। শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ব্রিগেলিতে নিয়ে যাওয়া হয় গিলকে। সেখানে তাকে অ’স্ত্রের মুখে রাখা হয়েছিল তাকে! তখন ম্যাকগিলকে ভ’য়ভী’তি প্রদর্শন ও হুমকি দিয়েছিলেন তারা।

প্রায় ঘণ্টাখানেক পরে তারা ম্যাকগিলকে ছেড়ে দেন। নিজদের গাড়িতেই করেই সেই স্থান থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরের এক জায়গায় নামিয়ে দেওয়া হয়েছিল এই সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে। গত ২০ এপ্রিল এই ব্যাপারে পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করা হয়েছিল।

প্রায় ২ সপ্তাহ পরে সেই অপহ’রণ চক্রের সন্দেহভাজন হিসেবে ৪ জনকে আ’টক করেছে পুলিশ। আ’টককৃত ব্যক্তিদের বয়স হলো ২৭, ২৯, ৪২ ও ৪৬ বছর। তবে ম্যাকগিলকে এখনো গণমাধ্যমে কথা বলতে দেওয়া হয়নি। তিনি এখন কী পরিস্থিতিতে আছেন সেটাও কর্তৃপক্ষ জানাননি। আর কিসের জন্য বা কি চেয়েছিল ওই চক্রটি সে ব্যাপারে কিছুই এখনো জানানো হয়নি।

উল্লেখ্য, ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেক হয় ম্যাকগিলের। কিংবদন্তি শেন ওয়ার্নের জন্য খুব বেশি সময় জাতীয় দলে খেলার সুযোগ পাননি এই স্পিনার। তবুও ৪৪টি টেস্ট ম্যাচে ম্যাকগিল শিকার করেছেন ২০৮টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *