আইসিসির সেরা ক্রিকেটার হতে বাবরের সাথে টক্কর দিচ্ছেন নেপালের কুসল ভুর্তেল

ক্রিকেট

গেল এপ্রিল মাসের সেরা পারফরম্যান্সের ভিত্তিকে ’আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ এপ্রিলের মনোনয়ন প্রাপ্ত সেরা তিন পুরুষ ও নারী ক্রিকেটারের নাম প্রকাশ করেছে আইসিসি। মেনস ক্রিকেটারের এই তালিকায় সবচেয়ে চমক জাগানো নাম সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্তি হওয়া নেপালের ওপেনার কুসল ভুর্তেল।


গেল মাসে নিজেদের ঘরের মাঠে তিন জাতীয় টি-টোয়েন্টি সিরিজে (নেদারল্যান্ডস-মালয়েশিয়া-নেপাল) আন্তজার্তিক ক্রিকেট অভিষেক হয় ভূর্তেলের। সিরিজে নিজের অভিষেকের প্রথম তিন ম্যাচেই ফিফটি করে ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা তিন টি-টি-টোয়েন্টিতে ফিফটি হাঁকানোর রেকর্ড গড়েন এই ওপেনার।

শুধু তাই নয়, এই সিরিজে আরেক অভিষিক্ত ওপেনার আসিফ শেখের সাথে পর পর দুই ম্যাচে শতরানের জুটি গড়ে প্রথম কোন অভিষিক্ত দুই ক্রিকেটার হিসেবে টানা শতরানের জুটি গড়েন ভুর্তেল। নেপালকে চ্যাম্পিয়ন করতেও জুড়ি ছিলোনা তার। পুরো সিরিজে সর্বোচ্চ ২৭৮ রানও এসেছে ২৪ বছর বয়সী নেপালি ওপেনারের ব্যাট থেকে। যা তাকে সিরিজ সেরার সাথে আইসিসির মাসের সেরা ক্রিকেটারও নির্বাচিত করতে বাধ্য করবে।

ভূর্তেল ছাড়াও মাসের সেরা আর দুই পুরুষ ক্রিকেটার পাকিস্তানের বাবর আজম ও ফখর জামান। গেল মাসে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফর্মের পর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও রান ছিল বাবরের ব্যাটে। ওয়ানডেতে সিংহাসনও কোহলির থেকে কেড়ে নেন তিনি। যার দরুন মাসের সেরার দৌড়েও রেখেছে।

বাবরের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা সিরিজে ব্যাট হাতে দারুণ সফল ছিলেন ফখর জামানও। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুটি সেঞ্চুরিসহ ১০০.৬৬ গড়ে সিরিজে সর্বাধিক ৩০২ রান এসেছে সিরিজ সেরা পাকিস্তান ওপেনারের ব্যাট থেকে, যেখানে ১৯৩ রানের ইতিহাস গড়া ইনিংসটিও ছিল।

অন্যদিকে মেয়েদের বিভাগে সেরা তিন ত্রিকেটার মনোনয়ন পেয়েছেন অ্যালিসা হেলি, মেগান শুট ও কিউই পেসার লেই কাস্পারেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *