বিসিবি থেকে দারুণ সুখবর পেল আশরাফুল-সাব্বিররা

ডিপিএল (ঢাকা প্রিমিয়ার লিগ)

ক’রোনা ভাইরাসের প্রভাব কিছুটা কমে যাওয়ায় ডিপিএল নিয়ে নতুন করে স্বপ্ন দেখেছিল বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটাররা ও ক্লাবগুলো। তাই তো মাঠে গড়ানো নিয়ে আর কোনো শঙ্কা নেই বলে জানিয়েছে বিসিবি। আগামী ৩১ মে থেকে মাঠে গড়াতে যাচ্ছে প্রিমিয়ার লিগের এবারের আসর।

এবারের পুরো টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

আর এমন সংবাদ অবশ্যই আশরাফুল, নাসির, সাব্বিরদের মত ন্যাশনাল দল থেকে ছিটকে যাওয়া ক্রিকেটারদের জন্য বড় সুখবর।

এ প্রসঙ্গে ইনাম বলেন, ‘৩১ মে থেকে ডিপিএল শুরু করার ব্যাপারে সিসিডিএম বিসিবির পরিকল্পনাকে সমর্থন করেছে। আগে যেমন সিদ্ধান্ত নেয়া হয়েছে যে এটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে। আন্তর্জাতিক ব্যস্ত সূচি ও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় আমরা বিশ্বাস করি ২০১৯-২০ লিগের জন্য টি-টোয়েন্টিই আদর্শ ফরম্যাট।’

গত বছরের মার্চে প্রথম রাউন্ড শেষেই ডিপিএল স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিবি। এরপর আর মাঠে গড়ায়নি ঘরোয়া এই টুর্নামেন্টটি। এর মাঝে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) মাঠে গড়ালেও সেটিও দুই রাউন্ড শেষেই স্থগিত করেছিল বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

যদিও করোনাকালীন বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মতো ‍দুটি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি। এ ছাড়া ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। করোনার প্রকোপ কমলেও খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে স্পষ্ট নির্দেশনা দিয়েছেন বিসিবি সভাপতি। বঙ্গবন্ধু ডিপিএল আয়োজন করার জন্য বিসিবির আয়োজিত টুর্নামেন্ট থেকে শিক্ষা নিতে চায় সিসিডিএম।

সেই সঙ্গে সেগুলো অনুযায়ী পরিকল্পনা সাজাতে চায় তাঁরা। খেলোয়াড়দের সুরক্ষা নিয়ে ইনাম বলেন, ‘এই সময়ে খেলোয়াড়দের সুরক্ষার গুরুত্ব সম্পর্কে বিসিবি সভাপতি একটি স্পষ্ট নির্দেশনা দিয়েছেন। বোর্ড চলতি মৌসুমে সাফল্যের সঙ্গে দুটি টুর্নামেন্ট শেষ করেছে এবং ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দিয়েছে। আমরা এগুলো থেকে শিক্ষা নেব এবং সেই অনুযায়ী বঙ্গবন্ধু ডিপিএলের জন্য পরিকল্পনা করব। এই লিগটি খেলোয়াড় ও ক্লাবগুলোর কাছে কতটা গুরুত্বপূর্ণ সেটা আমরা জানি। পরিকল্পনার সময় তাদের সমর্থনকে প্রশংসা জানাই।’

এদিকে ৩১ মে থেকে টুর্নামেন্ট শুরু হলেও পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়নি। সেই সঙ্গে কবে ফাইনাল অনুষ্ঠিত হবে সেটিও উল্লেখ করেনি সিসিডিএম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *