ভারতে মোস্তাফিজের অভিভাবকের ভূমিকায় সাকিব

আইপিএল

করোনাভাইরাসের কারণে একদিন আগে স্থগিত হয়েছে ভারতের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ আইপিএল। এরপর এরই মধ্যে বেশ কিছু বিদেশি ক্রিকেটার ভারত ছেড়েছেন। বাংলাদেশি ক্রিকেট ভক্তদের মনে স্বাভাবিকভাবেই প্রশ্ন, কবে ফিরবেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান?


আইপিএলে খেলা ইংল্যান্ডের ৮ ক্রিকেটার বুধবার লন্ডন পৌঁছে গেছেন। জানা গেছে বৃহস্পতিবার বা শুক্রবার দেশে ফিরবেন সাকিব ও মোস্তাফিজ। দুজনে দুই শহরে অবস্থান করলেও একই ফ্লাইটে তারা দেশে ফিরবেন বলেই খবর। এ ক্ষেত্রে কিভাবে সমন্বয় করা হবে, কিভাবে দুজন একসাথে আসবেন এসব দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন সাকিব। অর্থাৎ বলা যায় মোস্তাফিজের অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব – মোস্তাফিজের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস মিলে চার্টার্ড ফ্লাইটের ব্যয় বহন করবে। দুই খেলোয়াড়ের মধ্যে একজনের পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার একই ফ্লাইটে তারা ফিরতে পারেন।


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমরা আশা করছি সাকিব ও মোস্তাফিজ আগামীকাল বা পরশু দেশে ফিরবে। ’

এদিকে করোনা পরিস্থিতিতে মাঝে আকাশ পথে আন্তর্জাতিক যোগাযোগ বন্ধ ছিল। ১ মে থেকে সেটা পুনরায় শুরু হলেও ভারত থেকে যাত্রী বহনের অনুমতি নেই। এ ক্ষেত্রে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে সাকিব ও মোস্তাফিজের জন্য বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *