ক’রোনা কেড়ে নিল আইপিএলে দিল্লিতে খেলা ক্রিকেটারের জীবন

ক্রিকেট

ক’রোনার দ্বিতীয় ঢেউ ভারতে এতটাই ভয়াবহ পর্যায়ে গিয়েছে যে প্রতিদিন সব রেকর্ড ভাঙ্গছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বন্ধ করতে বাধ্য হয়েছে বিসিসিআই। এদিকে এই ক’রোনা কেড়ে নিল ভারতের ক্রীড়া জগতের আর এক প্রাণ। রাজস্থানের ৩৬ বছরের ক্রিকেটার বিবেক যাদব ক’রোনায় আক্রান্ত হয়ে মা’রা গেছেন।

বিবেক যাদব ভারতের রাজস্থানের ২০১০-‘১১ রঞ্জিজয়ী দলের সদস্য ছিলেন। তিনি গত দু’বছর ধরে লিভার ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। কিন্তু ক’রোনায় আক্রান্ত হওয়ার পর আর লড়াইটা চালাতে পারলেন না তিনি। বুধবার জয়পুরে প্রয়াত শেষ নিশ্বাস ত্যাগ করেন বিবেক।

হিন্দুস্তান টাইমস জানায় ‘বছর দুয়েক আগে ওর লিভার ক্যান্সার ধরা পড়ে। কিন্তু ও সেরে উঠছিল। কিছু দিন আগে ও কেমোথেরাপির জন্য হাসপাতালে গিয়েছিল, তখনই ওর কোভিড ধরা পড়ে। এর পরই ওর শারীরিক অবস্থার দ্রুত অবনতি হতে শুরু করে।’

উল্লেখ্য, ২০০৮ সালে রাজস্থানের হয়ে ওর ফার্স্ট ক্লাস ক্রিকেটে অভিষেক হয় বিবেকের। ২০১০-‘১১ রঞ্জির ফাইনালে বরোদার বিরুদ্ধে ম্যাচ ছিল রাজস্থানের। সেই ম্যাচে চার উইকেট নিয়েছিলেন বিবেক।

এরপর ২০১২ সালের আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস দলের সদস্য ছিলেন তিনি। যদিও কোনও ম্যাচেই খেলার সুযোগ পাননি বিবেক। ১৮টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেছেন তিনি। ‘এ’ দলের হয়ে ৮টি ম্যাচ খেলেছেন। এ ছাড়াও চারটি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন বিবেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *