বোল্টকে নিয়ে বিপদে নিউজিল্যান্ড!

ক্রিকেট

ক’রোনার আক্রমনে স্থগিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। ফলে দেশে ফিরতে শুরু করেছেন বিদেশি ক্রিকেটাররাও। ইতিমধ্যে ফিরছে বাংলাদেশের সাকিব ও মোস্তাফিজ। অন্য বিদেশিদের মধ্যে অনেকেই অপেক্ষায় রয়েছেন, আবার কেউ কেউ দেশে না গিয়ে অন্য দেশেও পাড়ি জমাচ্ছেন।

এদিকে এবারের আইপিএলে অংশ নিয়েছিলেন নিউজিল্যান্ডের ক্রিকেটার এবং স্টাফসহ মোট ১৭জন। যাদের মধ্যে প্রায় সবাই দেশে ফিরেছেন। তবে এখনও ফেরা হয়নি ট্রেন্ট বোল্টের। জানা গিয়েছে, শুক্রবার নিউজিল্যান্ডের বিমান ধরবেন এই পেসার।

এদিকে দেশে ফিরলেও ইংল্যান্ড সফরে বোল্টকে নাও পেতে পারে নিউজিল্যান্ড! কারণ ভারত থেকে দেশে ফিরে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে এই পেসারকে। এরপরই পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন তিনি।

এই কারণেই ইংল্যান্ড সিরিজের পুরোটা বা অর্ধেকটাতে বোল্টকে ছাড়াই খেলতে হবে নিউজিল্যান্ডকে। দেশটির ক্রিকেট বোর্ড অবশ্য আশাবাদী, যদি সুযোগ থাকে তাহলে ইংল্যান্ড সফরে দ্বিতীয় টেস্টে বোল্ট খেলতে পারেন। তা না হলে সরাসরি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন কিউই এই ফাস্ট বোলার।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধাণ নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘আমরা বোল্টকে সম্পূর্ণ সমর্থন দেব। ইংল্যান্ডের বিমান ধরার আগে সে অবশ্যই তার পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ পাবে। হয়ত এ কারণে ওকে আমরা পুরো ইংল্যান্ড সিরিজে নাও পেতে পারি, তবে ফাইনালে সে খেলবে এটা নিশ্চিত।’

উল্লেখ্য, ইংল্যান্ড সিরিজের জন্য ১১ মে বিমানে উঠবেন কেন উইলিয়ামসনরা। আর দেশে অবস্থানরত বাকি কিউই ক্রিকেটাররা যারা আইপিএলে যাননি তারা ১৬ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে নিউজিল্যান্ড ছাড়বেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *