মোস্তাফিজের উপদেশেই সফল; প্রসংশায় ভাসালেন সাকারিয়া

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে এবার চমক জাগানিয়া পারফর্মেন্স করে যারা নজরে এসেছেন তাদের মধ্যে অন্যতম রাজস্থানের চেতন সাকারিয়ার। বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের সাথে একই দলে খেলেছেন এই বাহাতি পেসার। এই তরুণ পেসার এবার মোস্তাফিজকে প্রশংসা করলেন।


এবারের আইপিএলে দল পাওয়ার পরে থেকেই আলোচনায় ছিলেন সাকারিয়া। ২২ বছর বয়সী এই পেসার জানিয়েছেন এবার ৭ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন। অনেক ম্যাচে দলের জয়ে অবদানও রেখেছেন! এদিকে এবারের এই আইপিএলে তার পারফরম্যান্সের পেছনে অবদান আছে রাজস্থান রয়্যালসের দুই সতীর্থ বাংলাদেশি পেসার মোস্তাফিজ ও ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারের। এমনটাই জানিয়েছেন সাকারিয়া।

চেতন সাকারিয়া জানান মোস্তাফিজ উইকেট দেখেই বুঝতে পারেন সেখানে কীভাবে বোলিং করতে হবে। কখন স্লোয়ার বল করতে হবে এবং কীভাবে ব্যাটসম্যানের ছন্দপতন ঘটাতে হবে এসব বিষয়েও মোস্তাফিজ ভালো উপদেশ দিতে পারেন।

করোনার কারনে আইপিএল এখন বন্ধ আছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে সাকারিয়া বলেন, ‘মুস্তাফিজ খুব ভালোভাবেই উইকেট বুঝতে পারে। সে আপনাকে বলে দিতে পারবে ঠিক কখন স্লোয়ার বল করতে হবে। সে জানে কীভাবে একজন ব্যাটসম্যানের ছন্দপতন ঘটাতে হয়।’

এছাড়া সাকারিয়া বাটলারকে নিয়ে বলেন, ‘বাটলার যদিও একজন ব্যাটসম্যান, পাওয়ারপ্লেতে বোলিংয়ের ব্যাপারে সে আমাকে অনেক কিছুই শিখিয়েছে। প্রস্তুতি ম্যাচে যখন আমি বল করছিলাম তখন সে আমার পাশে দাঁড়িয়ে দেখত। সে আমাকে বলেছিল লেন্থ ধরে রেখে ভালো বোলিং করে যেতে, যেন একটাও বাজে ডেলিভারি না হয়।’

উল্লেখ্য, এবারের আইপিএল আসরে রাজস্থান রয়্যালসের পক্ষে ৭টি ম্যাচই খেলে ৭টি উইকেট নিয়েছেন সাকারিয়া। সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির উইকেটটি তার প্রিয় উইকেট বলে জানিয়েছেন চেতন সাকারিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *