বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভারত দল ঘোষণা; চমকের ছড়াছড়ি

ক্রিকেট

নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত। দলে নেই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।


২০১৮ সাল থেকে পিঠের চোটে ভুগছেন তিনি। সদ্য স্থগিত হয়ে যাওয়া আইপিএলেও এই কাঁধের চোটের সঙ্গে লড়াই করতে হয়েছে পান্ডিয়াকে।

যার কারণে সাত ম্যাচে বোলিংও করতে পারেননি এই মুম্বাই ইন্ডিয়ানস অলরাউন্ডার। হান্ডিয়া ছাড়াও স্কোয়াডে জায়গা হয়নি কুলদীপ যাদব ও ভুবনেশ্বর কুমারের।

দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা। গত বছর ভারতে কয়েকটি সফরে যে কয়জন ক্রিকেটার চোটে ভুগেছিলেন, তাদের মধ্যে ফেরাদের একজন এই অলরাউন্ডার। তার পরিবর্তে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে জায়গা পাওয়া অক্ষর প্যাটেল তার দুর্দান্ত পারফরম্যান্সে দলে জায়গা ধরে রেখেছেন। ইংলিশদের বিপক্ষে সিরিজ মিস করা করা হনুমা বিহারীও ফিরেছেন দলে।

স্কোয়াডে ওপেনার হিসেবে আছেন রোহিত শর্মা, শুভমান গিল ও মায়াঙ্ক আগরওয়াল। তার মধ্যে চতুর্থজন লোকেশ রাহুল। অবশ্য তাকে স্কোয়াডে রাখা হলেও ফিটনেস ছাড়পত্রের সাপেক্ষে যোগ দিতে হবে।

দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে আছেন ঋদ্ধিমান সাহা। তারও দরকার হবে ফিটনেস ছাড়পত্রের। ২০২১ আইপিএলে করোনাভাইরাসের আক্রান্ত হন তিনি।

স্কোয়াড: রোহিত শর্মা, শুভমান গিল, মায়াঙ্ক আগরওয়াল, চেতশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমান বিহারী, রিশভ পন্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল (ফিটনেস ছাড়পত্র সাপেক্ষে), ঋদ্ধিমান সাহা (ফিটনেস ছাড়পত্র সাপেক্ষে)।

স্ট্যান্ডবাই খেলোয়াড়: অভিমন্যু ঈশ্বরণ, প্রাসিধ কৃষ্ণ, আভেশ খান, আর্জান নাগেশওয়াল্লা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *