কোথায় হারালেন উইলিয়ামসনরা; খুঁজে পাচ্ছেনা নিউজিল্যান্ড বোর্ড

আইপিএল

হঠাৎ করেই নিরুদ্দেশ হয়ে গেলেন কেন উইলিয়ানসন সহ নিউজিল্যান্ড ক্রিকেট টিমের চার সদস্য। তিন জন ক্রিকেটার এবং একজন ফিজিও। তাঁরা এখন কোথায় রয়েছেন, কী করছেন, কিছুই জানে না নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।


আইপিএল বাতিল হয়ে যাওয়ার পর, বিদেশি ক্রিকেটাররা যে যাঁর দেশে ফিরে গিয়েছেন। অস্ট্রেলিয়ানরা আপাতত মালদ্বীপে গিয়েছেন। সেখান থেকে তাঁদের দেশে ফেরার কথা। কিন্তু নিউজিল্যান্ড প্লেয়ারদের সরাসরি ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা ছিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার জন্য। ভারতের বিরুদ্ধে তাঁদের ফাইনাল খেলার কথা।

যে কারণে দিল্লিতে ছোট একটি জৈব সুরক্ষা বলয় তৈরি করে, উইলিয়ামসনদের রাখা হয়েছিল। সুরক্ষিত ভাবেই তাঁদের রাখার যাবতীয় ব্যবস্থা করা হয়েছিল। যতদিন না তাঁরা সরাসরি ইংল্যান্ডে উড়ে যাচ্ছেন, তত দিন ভারতেই থাকার কথা ছিল তিন ক্রিকেটার উইলিয়ামসন, কাইল জেমিসন, মিচেল স্যান্টনার এবং ফিজিও টমি সিমসেকের।

তবে শুক্রবার হঠাৎ-ই শোনা যায়, নিউজিল্যান্ডের চার সদস্য বেপাত্তা। ভারতেই নেই তাঁরা। জানা গিয়েছে, ভারতের করোনা পরিস্থিতি দেখে তাঁরা এতটাই আতঙ্কিত হয়ে পড়েছেন যে, অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে মালদ্বীপে চলে গিয়েছেন। এই বিষয়ে তাঁরা নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ডকেও কিছুই জানায়নি।

আইপিএলের এক কর্তা বলেছেন, ‘আমাদের জানানো হয়েছিল, নিউজিল্যান্ডের প্লেয়াররা দিল্লির জৈব সুরক্ষা বলয়ে সুরক্ষিত বোধ করছিলেন না। এবং কবে ইংল্যান্ডে যাওয়া হবে, সেটা নিয়েও কোনও নিশ্চয়তা পাচ্ছিলেন না। কিন্তু এখানে থাকতেও ওঁরা আর রাজি ছিল না। যে কারণে চেন্নাই সুপার কিংসের অজি ক্রিকেটারদের সঙ্গে ওঁরা মলদ্বীপে চলে গিয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *