নিজের দেশের ভ্যাকসিন নেবেন না কোহলি-রোহিতরা

ক্রিকেট

করোনার প্রকোপে বন্ধ হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। এদিকে আগামী মাসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইংল্যান্ড যাবে ভারতীয় জাতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ডের ওই ফাইনালের পর ইংল্যান্ডের বিপক্ষে খেলবে ৫ ম্যাচের টেস্ট সিরিজ।

তাই এই নিজ দেশ ছেড়ে দীর্ঘ সময় থাকা লাগবে ইংল্যান্ডে। এদিকে সফরের আগে করোনার ভ্যাকসিন দেয়ার কথা ভাবা হচ্ছে। তবে ভারতীয় কোভ্যাকসিন নয়, অক্সফোর্ডের কোভিশিল্ড নেবেন রবি শাস্ত্রীর শিষ্যরা।

এর পেছনে অবশ্য বিশেষ কারণও রয়েছে। ক’রোনাভাইরাসের টিকা নিতে হয় দুই ডোজে। টিকার প্রথম ডোজ নেয়ার ৮ থেকে ১২ সপ্তাহের মধ্যে নিতে হয় দ্বিতীয় ডোজ।

কিন্তু ভারত থেকে দেশীয় টিকার প্রথম ডোজ নিয়ে গেলে, দ্বিতীয় ডোজের সময় ভারতীয় ক্রিকেটাররা থাকবেন ইংল্যান্ডে। তখন দ্বিতীয় ডোজের টিকা পাওয়াতে বেশ জটিলতার মধ্যে পড়তে হবে কোহলিদের।

তাই খেলোয়াড়েরা সবাই যেন দ্বিতীয় ডোজের টিকা সহজে পেয়ে যান, তাই তাঁদের যুক্তরাজ্যের টিকাই দেওয়া হচ্ছে। ইংল্যান্ডে সহজেই অ্যাস্ট্রাজেনেকার টিকা কেনা যাবে—ভাবনাটা এমনই।

উল্লেখ্য, ভারতের আবিষ্কৃত কোভ্যাক্সিন নামক এই ভ্যাকসিন ভারতের ভয়ানক করোনার প্রজাতি রুখে দেওয়ার জন্য কার্যকরী বলে প্রমাণ পাওয়া গেছে। বাংলাদেশেও এই ভ্যাক্সিন দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *