দুই রানের টার্গেট; ১ বলেই ম্যাচ জিতে নিল সামারসেট!

ক্রিকেট

কাউন্টি চ্যাম্পিয়নশিপে নিজেদের পঞ্চম ম্যাচে বিশাল জয় পেয়েছে সামারসেট। হ্যাম্পশায়ারকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে তারা।


জমজমাট লড়াইয়ের শেষ দিনে আজ কোনমতে ইনিংস হার এড়ায় হ্যাম্পশায়ার। যদিও সামারসেটকে মাত্র ২ রানের লক্ষ্য দেয় তারা। যা নিজেদের দ্বিতীয় ইনিংসের প্রথম বলেই নিয়ে জিতে যায় সামারসেট।

সাউদাম্পটনের রোজ বোলে টস জিতে ফিল্ডিং নেয় সামারসেট। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে একের পর এক উইকেট হারাতে থাকে হ্যাম্পশায়ার। লুইস গ্রেগরির বোলিংতোপে মাত্র ৭৯ রানেই গুটিয়ে যায় তারা। সর্বোচ্চ ২০ রান করেন জো ওয়েলথারলি। ৪ উইকেট নেন গ্রেগরি।

জবাবে নিজেদের প্রথম ইনিয়সে ৩৩৬ রানে অলআউট হয় সামারসেট। অধিনায়ক টম এবেলের ফিফটির পর ৯ ও ১০ নম্বরে নেমে চমক দেখান ক্রেইগ ওভারটন ও গ্রেগরি। ৮৪ রান করেন ওভারটন আর গ্রেগরি করেন ৩৩ রান।

২৫৬ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবারো চাপে পড়ে হ্যাম্পশায়ার। একের পর এক ব্যাটসম্যান ফিরে গেলে ১৮৮ রানে পড়ে যায় ৮ উইকেট। সেখান থেকে সম্মান বাঁচান দশ নম্বরে নামা কিথ বার্কার। তার অপরাজিত ৫২ রানে কোনমতে রান শোধ করে ২৫৮ রানে অলআউট হয় হ্যাম্পশায়ার। এতে জিততে ২ রানের লক্ষ্য পায় সামারসেট। যা প্রথম বলেই নেন ইডি বয়রম।

সংক্ষিপ্ত স্কোরঃ

হ্যাম্পশায়ার: ৭৯/১০ ও ২৫৮/১০
সামারসেট: ৩৩৬/১০ ও ২/০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *