সমালোচকদের কড়া জবাব দিলেন তামিম

বাংলাদেশ ক্রিকেট

সাদা বলের ক্রিকেটে তামিম ইকবালের ব্যাটিং ধরণ ও স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠে আসছে শুরু থেকেই। বিশেষ করে সাম্প্রতিক সময়ে তামিমের ধীর গতির ব্যাটিং রীতিমত সমালোচনার জোয়ারে ভাসাচ্ছে। তবে যারা সমালোচনা করছেন তাদেরকে পরিসংখ্যান দেখতে বলেছেন তামিম ইকবাল।


সম্প্রতি ডেইলি স্টারকে দেওয়া সাক্ষাৎকারে স্ট্রাইক রেটের প্রশ্নে তামিম জানিয়েছেন, সবাইকে খুশি করতে তিনি পারবে নাম নিজের ব্যাটিং ধরণ নিয়ে খুশি তিনি৷ আর যারা সমালোচনা করে তাদের পরিসংখ্যান ঘাটতে বলেছেন ওয়ানডে অধিনায়ক।

তামিম বলেন, “আমি সবাইকে খুশি করতে পারব না। আমার দল, খেলোয়াড় এবং কোচ জানেন কী ভেল্যু আমি যোগ করছি। কিন্তু যারা গবেষণা করছেন এবং সমালোচনা করছে। আমি কেবল তাদের বলব যান এবং পরিসংখ্যান দেখে আসেন। আমি কোন উত্তর দিতে চাই না।”

ওয়ানডে এপ্রোচ বদলাবেন কি না এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, “আলহামদুল্লিল্লাহ আমি ওয়ানডেতে যেভাবে ব্যাট করছি তাতে আমি সফল। কেবল গত বছর না, গত পাঁচ ছয় বছর থেকে। ওয়ানডের ব্যাটিং নিয়ে আমি খুবই খুশি, আমার মনে হয় না আমার কিছু বদল করা দরকার। হ্যাঁ অবশ্যই উন্নতির জায়গা আছে এবং আপনাকে উন্নতি করতে হবে। যখন আপনি বড় রান করবেন অবশ্যই সেটা দলকে জেতাতে সাহায্য করবে। আমি পরিকল্পনা অনুযায়ী এভাবেই খেলা চালিয়ে যাব। ”

উল্লেখ্য, গত পাঁচ বছরে ওয়ানডেতে বিশ্বের ওপেনারদের মধ্যে রান সংগ্রাহকদের মধ্যে সেরা দশে আছেন তামিম, ৫১.৬৭ গড়ে করেছেন ২৭৩৯ রান। তবে এদের মধ্যে তামিমের স্ট্রাইকরেটই (৭৮.৬৮) সবচেয়ে কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *