শ্রীলঙ্কা সফরে ভারতের অধিনায়ক হচ্ছেন ধাওয়ান; কোচ রাহুল দ্রাবিড়!

ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল ও ভারতীয়-এ দলের কোচ হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন দেশটির সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়। ভারতের সিনিয়র দলের হেড কোচ হিসেবেও তাঁকে দেখতে চেয়েছিলেন অনেকেই। যদিও সেটা এতদিন সম্ভব হয়নি। অবশেষে কোহলিদের হেড কোচের ভূমিকায় দেখা যেতে পারে দ্রাবিড়কে। সেই সম্ভাবনা তৈরি হয়েছে হঠাৎ করেই।


জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের ওয়ানডে ও টি-২০ সিরিজের জন্য আলাদা দল গড়ে নেওয়া হবে বলে জানিয়েছে বিসিসিআই। সেই সময় বিরাট কোহলির নেতৃত্বে টেস্ট স্কোয়াড থাকবে ইংল্যান্ডে। শুধু ক্রিকেটাররাই নন, দলের সঙ্গে ইংল্যান্ডে থাকবেন কোচ ও সাপোর্ট স্টাফরাও।

সুতরাং, আগস্টে ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে যাওয়া হবে না রবি শাস্ত্রীদের। এই অবস্থায় বিসিসিআই রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে শ্রীলঙ্কায় দল নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছে বলে জানিয়েছে ক্রিকেট ভিত্তিক গণমাধ্যম ক্রিকবাজ।

একা দ্রাবিড়কেই নয়, বরং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে দ্রাবিড়ের নেতৃত্বাধীন কোচিং স্টাফদের প্রয়োজন মতো ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় দেখা যেতে পারে।

এদিকে বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, শ্রীলঙ্কা সিরিজে ভারতের দলটির নেতৃত্বভার উঠতে পারে শেখর ধাওয়ানের কাঁধে আর সহ অধিনায়কের দায়িত্ব পেতে পারেন হার্দিক পান্ডিয়া। যদিও এসব এখনও আলোচনার পর্যায়ে আছে।

শ্রীলঙ্কা সফরে ভারত দ্বিতীয় সারির দল পাঠাইতে চাইছে। যেখানে দলে দেখা যেতে পারে সাঞ্জু স্যামসন পৃথ্বী শ, রাহুল চাহার, যুবেন্দ্র চাহাল, ইশান কিশান, সূর্যকুমার যাদব ও ভুবেনশ্বর কুমারদের। ইনজুরি কাটিয়ে লঙ্কান সিরিজ দিয়ে ফিরতে পারেন শ্রেয়াস আয়ার।

ইএসপিএন ক্রিকইনফো ভারতের এই দুই দল নিয়ে একটি সম্ভাব্য টিমও প্রকাশ করেছে।

শ্রীলঙ্কায় ভারত ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ ম্যাচের সিরিজ খেলবে। বিসিসিআই নিশ্চিত করেছে সফরসূচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *