পাকিস্তানের বিপক্ষে বড় হারের পর শাস্তি পেলেন টেইলর

ক্রিকেট

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১৪৭ রানের বিশাল ব্যবধানে হেরেছে স্বাগতিক জিম্বাবুয়ে। আর এই ম্যাচ হারের পরও আবার শাস্তি পেয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলর পেয়েছেন শাস্তি।

হারারেতে দ্বিতীয় টেস্টে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন টেইলর। আর সেই জন্য আনুষ্ঠানিক তিরস্কার ও একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন তিনি। গত ২৪ মাসের মধ্যে এটি টেইলরের দ্বিতীয় ডিমেরিট পয়েন্ট।

ম্যাচের তৃতীয় দিনে ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছিলো জিম্বাবুয়ে। টেইলর ও রেজিস চাকাভা দারুণ এক জুটি গড়ে জিম্বাবুয়েকে ইনিংস হার থেকে বাঁচানোর চেষ্টা করছিলেন।

সেই সময় শাহীন শাহ আফ্রিদির করা ইনিংসের ৩৭তম ওভারে টেইলরের কট বিহাইন্ড আউটের আবেদন করে পাকিস্তান। তাদের আবেদনে সঙ্গে সঙ্গেই সাড়া দেন আম্পায়ার।

আম্পায়ারের দিকে ইঙ্গিত করে তখন টেইলর বলছিলেন বল তাঁর থাই প্যাডে আঘাত করেছে। এরপর মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়তে দেখা যায় তাকে।

আর ম্যাচ শেষে টেইলরের বিরুদ্ধে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে অভিযোগ করেছিলেন আম্পায়াররা। টেইলর দোষ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

উল্লেখ্য, এই সিরিজে ডিআরএস না থাকায় আম্পায়ারের সিদ্ধান্তকেও চ্যালেঞ্জ জানানোর সুযোগ ছিল না জিম্বাবুয়ের এই ভারপ্রাপ্ত অধিনায়কের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *