আইপিএল খেলতে না দিলে বিদ্রোহ করবে ইংলিশ ক্রিকেটাররা

আইপিএল

জাতীয় দলের খেলার জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে যেতে না পারলে ইংলিশ ক্রিকেটাররা বিদ্রোহ করতে পারেন বলে মনে করছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন!

আইপিএলের চতুর্দশ আসর অর্ধেক গড়িয়ে স্থগিত হয়ে গেলেও এ বছরই মাঠে গড়াবে বাকি অংশ। অসমাপ্ত সেই অংশ কবে মাঠে গড়াবে তা অবশ্য এখনও নিশ্চিত নয়। তবে যখনই গড়াক না কেন, তখন আন্তর্জাতিক সূচির ব্যস্ততা থাকবে ইংল্যান্ডের।

আইপিএলের জন্য এপ্রিল-মে মাসে জাতীয় দলের কোনো খেলা রাখেনি ইসিবি। সামনে তাই পুরো বছর জুড়ে ঠাসা সূচি। আবার নিশ্চয়ই খেলোয়াড়দের কথা ভেবে এত বড় বিসর্জন দেবে না বোর্ডটি।

ইসিবির পরিচালক অ্যাশলে গিলস তাই জানিয়েই দিয়েছেন, আইপিএলে খেলোয়াড়দের আর যাওয়ার সম্ভাবনা নেই। তবে পিটারসেন মনে করছেন, ইয়ন মরগানরা আইপিএলে যেতে না পারলে বিদ্রোহও করে বসতে পারেন!

গিলস বলেন, ‘আইপিএল সূচি নতুন করে সাজানো হলে সেরা ক্রিকেটারদের না ছাড়ার ইস্যু কীভাবে সামলায় ইসিবি, সেটা দেখার বিষয়। আমি যখন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে গিয়েছিলাম, সেই সময় কাউকে পাশে পাইনি। তবে এবার কিন্তু সেরা ব্র্যান্ডের ক্রিকেটারদের সামলাতে হবে। যদি ওরা একসঙ্গে ঠিক করে আইপিএল খেলবে, সেটা খেলবেই।’

উল্লেখ্য, ইংল্যান্ডের মত নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশের ক্রিকেটাররাও আইপিএলের অসমাপ্ত অংশে অংশ নেওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *