নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারের তালিকা প্রকাশ

ক্রিকেট

আগামী মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। আগাম অবসরের আগাম ঘোষণা দেওয়া বিজে ওয়াটলিংয়ের আর জায়গা হয়নি এই তালিকায়। নতুন করে যুক্ত হয়েছে ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপসরা।

সর্বশেষ বাংলাদেশের বিপক্ষেও দারুণ খেলেছিলেন ড্যারল মিচেল ও গ্লেন ফিলিপস। অভিষেকের পর থেকেই ধারাবাহিকতা বজায় রেখে খেলছেন তারা। ইতোমধ্যে নিউজিল্যান্ডের পক্ষে টি-টোয়েন্টিতে দ্রুততম শতক হাঁকানোর রেকর্ডও গড়ে ফেলেছেন ফিলিপস। মিচেল টেস্ট ও ওয়ানডেতে শতক হাঁকিয়ে নিজেকে প্রমাণ করেছেন। এসবের পুরস্কার স্বরূপই কেন্দ্রীয় চুক্তিতে নাম উঠেছে এই দুই ক্রিকেটারের।

আগামী মাসে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড। ঐতিহাসিক ওই ম্যাচটি খেলেই গ্ল্যাভস জোড়া তুলে রাখতে চান উইকেটরক্ষক ব্যাটসম্যান ওয়াটলিং। তাই নতুন এই চুক্তি তালিকায় আর তাকে রাখা হয়নি। ৩৫ বছর বয়সী এই তারকা এখন পর্যন্ত কিউইদের হয়ে ৭৩টি টেস্ট, ২৮টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলেছেন।

এছাড়া গতবারের চুক্তি থেকে এবার বাদ পড়েছেন এজাজ প্যাটেল। তবে অনেক দিন ধরেই দলের বাইরে থাকলেও চুক্তিতে আছেন কলিন ডি গ্র্যান্ডহোম।

২০২১-২২ মৌসুমে কেন্দ্রীয় চুক্তিতে থাকা নিউজিল্যান্ডের ক্রিকেটাররা:-

কেন উইলিয়ামসন, রস টেলর, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, হেনরি নিকোলস, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, নেইল ওয়াগনার, উইল ইয়ং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *