ক্যাম্প ন্যুতে নিজের শেষ ম্যাচ খেলে ফেললেন মেসি!

ক্লাব ফুটবল

চলতি মৌসুমের শুরুতে অনেক আশা করেই রোনাল্ড কোম্যানকে কোচ করে আনা হয়েছিল। কিন্তু ডাচ এই মাস্টারমাইন্ডের অধীনে নিত্য নতুন লজ্জার নজির তৈরি করছে বার্সেলোনা। গত রাতে তারা ঘরের মাঠে সেল্টা ভিগোর কাছে হেরে গিয়েছে কাতালানরা। যে পরাজয়ে লিগ শিরোপা জয়ের আশাও শেষ হয়ে গেছে ব্লগ্রানাদের।

বার্সেলোনার এই পরাজয়ের পরই প্রশ্ন উঠেছে, এটাই কি তাহলে ন্যু ক্যাম্পে লিওনেল মেসির শেষ ম্যাচ ছিল? গত মৌসুমেই ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। আইনি জটিলতায় সম্ভব হয়নি।

এ বার অবশ্য মেসির দল ছাড়ার সম্ভাবনা জোরদার। ভাল ফুটবলার আনা এবং দল শক্তিশালী করার লোভ দেখিয়ে তাঁকে রেখে দেওয়া হয়েছিল ঠিকই। কিন্তু অনেকেই মনে করছেন, এ বার মেসিকে আর আটকে রাখা যাবে না।

বার্সেলোনার সাথে লিওনেল মেসির চুক্তির মেয়াদ এবার শেষ হয়ে যাচ্ছে। এরপর সে চাইলে একেবারে বিনা পয়সায় যেকোন দলে নাম লেখাতে পারবেন। এই সুবিধারই ফায়দা তুলে মেসিকে দলে ভেড়াতে ওৎ পেতে আছে পিএসজি এবং ম্যানচেস্টার সিটি। বিনামূল্যে তাকে দলে টেনে পুরো অর্থ মেসিকে খুশি করতে ব্যয় করতে চাইছে দল দুটি।

মেসির প্রস্থানের মঞ্চ যেমন প্রস্তুত ঠিক তেমনই বার্সেলোনার কোচ হিসেবে রোনাল্ড কোম্যানের চাকরিও হয়তো থাকবে না। তারপরও নিজের চাকরির কথা নিয়ে না ভেবে মেসির থাকা না থাকা নিয়েই যেন বেশি চিন্তিত কোম্যান

তার চাওয়া ন্যু ক্যাম্পেই থেকে যাক মেসি। ম্যাচ শেষে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “তাকে ছাড়া খেলা অসম্ভব। সে এখনো বিশ্বের সেরা খেলোয়াড়। সে এরই মধ্যে ৩০ গোল (লিগে) করেছে, দলকে অনেক পয়েন্টও এনে দিয়েছে। আশা করছি ক্যাম্প ন্যুতে এটাই তার শেষ ম্যাচ নয়।”

লিগ জেতার কোনও আশাই আর নেই বার্সেলোনার। আগামী রবিবার চলতি মৌসুমের সর্বশেষ ম্যাচ ঘরের মাঠে তারা খেলবে এইবারের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *