ধেয়ে আসছে ‘ঘূর্ণিঝড় ইয়াস’, শ্রীলঙ্কা সিরিজ নিয়ে চরম শঙ্কা

বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশের ভৌগলিক অবস্থানের কারণে মে-জুন মাসে ঘূর্ণিঝড় হওয়া স্বাভাবিক একটা বিষয়। বেশকিছুদিন গরম পড়ার পর বঙ্গোপোসাগরে নিম্নচাপের কারনে ঘূর্ণিঝড় সৃষ্টি হয়েছে আর যার প্রভাবে বৃষ্টি হতে পারে আগামী কিছু দিন। তাই তো শঙ্কার মুখে পড়তে চলেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ!

আরো পড়ুনঃ- বাংলাদেশ ও শ্রীলংকার ওডিয়াই সিরিজ দেখা যাবে দুই চ্যানেলে

বাংলাদেশ ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৩ মে থেকে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৮ মে। তবে বৃষ্টি বাগড়া দেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে, বিশেষ করে প্রথম ও শেষ ওয়ানডেতে।

আগামী ২০-২২ মে বঙ্গোপসাগরে উৎপত্তি হতে পারে “ঘূর্ণিঝড় ইয়াস”। সমুদ্রে অনুকূল পরিবেশ থাকায় তা শক্তি সঞ্চয় করে বড় আকার ধারণ করতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ২২ মে থেকেই বৃষ্টিপাত হতে পারে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায়।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ২৬-২৭ মে পশ্চিমবঙ্গ ও বাংলা উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ইয়াস। তাই ২৫ মে ও ২৮ মে’র খেলা পণ্ড হওয়ার শঙ্কাও রয়েছে।

সম্প্রতি “ঘূর্ণিঝড় তকতে” আঘাত হানে ভারতের পশ্চিম উপকূলে। এর প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে।

এদিকে, শ্রীলঙ্কা সিরিজের তিনটি ম্যাচেরই ভেন্যু ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। সূচি অনুযায়ী দিবারাত্রির ম্যাচগুলো দুপুর ১টায় শুরুর কথা রয়েছে।

সিরিজের প্রতিটি ম্যাচ আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। সুপার লিগের নিয়ম অনুযায়ী, কোনো ম্যাচ পণ্ড হলে বা ফলাফল না এলে প্রতি দল ৫ পয়েন্ট করে পাবে। জয়ের জন্য প্রতিটি দলের জন্য বরাদ্দ থাকে ১০ পয়েন্ট।

আরো পড়ুনঃ- বাংলাদেশের একজন ক্রিকেটারের সাথে ভালো বন্ধুত্ব তার নাম জানালেন হাশিম আমলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *