ছুটির দিনেও অবিচল সাকিব

বাংলাদেশ ক্রিকেট

২০১৯ আইপিএলে একাদশে জায়গা না পেয়ে নিজেই কঠোর পরিশ্রম করে ব্যাট-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে বিশ্বকাপ মাতিয়েছিলেন বিশ্বকাপ। করোনা ও নিষেধাজ্ঞা কাটানোর পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে ফেরেন আন্তর্জাতিক ক্রিকেটে, তারপর আইপিএল কিন্তু সাকিবকে যেন দেখা যাচ্ছিলো না।

আবার লাল সবুজের জার্সিতে মাঠে নামতে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এবার প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সাকিবও নিজেকে ফিরে পেতে মরিয়া। তীব্র গরমে কাঠ ফাটা রোদে ঘাম ঝরাচ্ছেন ঘণ্টার পর ঘণ্টা। নিজের হারানো রুপ ফিরে পাওয়ার তাড়নায় ছুটে এসেছেন ছুটির দিনেও। সঙ্গে মুশফিকুর রহিম ও স্ট্যান্ডবাই তাইজুল ইসলাম থাকলেও রাসেল ডমিঙ্গোসহ কোচিং স্টাফের যত মনোযোগ যেন সাকিবকে ঘিরেই।

ঈদের ছুটির পর মঙ্গলবার থেকে অনুশীলনে যোগ দেন সাকিব। কিন্তু বৃষ্টির জন্য পণ্ড হয় সেদিনের অনুশীলন। পরেরদিন অনুশীলন শেষে সবাই হোটেলে ফিরলেও সাকিব পড়ে থাকেন মিরপুরেই। আর সেই ধারাবাহিকতা দেখা যায় আজ শুক্রবারেও।

বাংলাদেশ দলের অনুশীলন ছিল ঐচ্ছিক। ক্রিকেটাররা কাটাচ্ছেন ছুটি। তাই শের-ই বাংলার মূল মাঠে দেখা মেলেনি কোনো ক্রিকেটারের। তবে ইনডোরে চোখ ফেলতেই দেখা যায় রাজ্যের ব্যস্ততা। নেট বোলাররা সাকিবকে টানা বল করে যাচ্ছেন। পাশে দাঁড়িয়ে দেখছিলেন ডমিঙ্গো। প্রতি বলের পরই কিছু না কিছু দূর থেকে দেখিয়ে দিচ্ছিলেন। কখনো সাকিব নিজে এসে ডমিঙ্গোকে শেডো ব্যাটিং করে দেখাচ্ছিলেন।

এদিকে গতকাল একমাত্র অনুশীলন ম্যাচে বড় রানের দেখা পাননি। ২০ বলে ২ চারে ২৮ রান করে ফিরিছিলেন সাজঘরে। যেখানে তার সতীর্থরা নেমেই পেয়েছেন ফিফটির দেখা।

তবে আজ অন্য দিনের তোলনায় ছিলেন সাকিব ছিলেন যথেষ্ট সাবলীল ও আত্মবিশ্বাসী। খেলছিলেন একের পর এক ড্রাইভ। বাউন্স বলেও দেখা গেছে হাত পাকিয়ে নিতে। ইনডোরের ব্যাটিং শেষ করে ক্ষান্ত হননি। এবার মূল মাঠ এসে তাইজুলকে সঙ্গে নিয়ে করে যান ফিল্ডিং-ক্যাচিং অনুশীলন। এখানেও দেখা যায় ডমিঙ্গো-সাকিবের আলাপন। শুধু সাকিব নিজে নয় শিষ্যের সেরাটা পেতে মরিয়া গুরু ডমিঙ্গো নিজেও।

উল্লেখ্য, আগামী ২৩ মে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *