রাবাদার ক্যারিয়ার সেরা ইনিংসে প্রোটিয়াদের বড় লিড

ক্রিকেট

কেমার রোচ ও কাইল মায়ার্সের তোপে যখন সতীর্থরা একে একে সাঝঘরে ফিরছেন তখন রাবাদাকে নিয়ে একাই লড়ে গেলেন রসি ফন ডার ডাসেন। দুজনের ব্যাটে উদ্ধার হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের সামনে বড় লিড দিয়েছে দক্ষিণ আফ্রিকা।


ডাসেনের ১৪২ বলে অপরাজিত ৭৫ রানের সুবাদে দ্বিতীয় ইনিংসে ১৭৪ রান করে প্রোটিয়ারা। তার ইনিংসটি সাজানো ৫ চার ও এক ছয়ে। কাগিসো রাবাদা ৪৮ বলে ৫ চার ও এক ছয়ে ক্যারিয়ার সেরা ৪০ রানের ইনিংস খেলেন। এই দুজন ছাড়া সফরকারীদের বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মাঝে। ৭৩ রানের মধ্যেই ৭ উইকেট হারিয়েছিল সফরকারীরা।

ক্যারিবিয়ানদের হয়ে রোচ ১৩ ওভার বল করে নিয়েছেন সর্বোচ্চ ৪ উইকেট। মায়ার্সের শিকার তিনটি। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন জেয়ডেন সিলস, জেসন হোল্ডার ও ক্রেইগ ব্রাথওয়েট।

এর আগে দ.আফ্রিকা প্রথম ইনিংসে করে ২৯৮ রান। ৩২৪ রানের লক্ষ্যে তৃতীয়দিনের শেষদিকে দ্বিতীয় ইনিংস শুরু করে বিনা উইকেটে ১৫ রান করে দিন শেষ করেছে উইন্ডিজ। এখন পর্যন্ত স্বাগতিকরা পিছিয়ে আছে ৩০৯ রানে। চতুর্থদিন ব্যাটিংয়ে নামবেন দুই ক্যারিবীয় ওপেনার ব্রাথওয়েট (৫) ও কাইরেন পাওয়েল (৯)।

এর আগে উইন্ডিজ সেন্ট লুসিয়া টেস্টের প্রথম ইনিংস শুরু করে ১৪৯ রানে অলআউট হয়।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা (প্রথম ইনিংস: ২৯৮/১০ (ওভার ১১২.৪) (ডি কক ৯৬, এলগার ৭৭, ভ্যারেইনে ২৭, মায়ার্স ৩/২৮, রোচ ৩/৪৫)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস): ১৪৯/১০ (ওভার ৫৪) (ব্ল্যাকউড ৪৯, হোপ ৪৩, হোল্ডার ১০, মুল্ডার ৩/১, রাবাদা ২/২৪, এনগিদি ২/২৭)

দক্ষিণ আফ্রিকা (দ্বিতীয় ইনিংস): ১৭৪/১০ (ওভার ৫৩) (ডুসেন ৭৫*, রাবাদা ৪০, পিটারসেন ১৮, রোচ ৪/৫২, মায়ার্স ২৪)

ওয়েস্ট ইন্ডিজ (দ্বিতীয় ইনিংস, লক্ষ্য ৩২৪): ১৫/০ (ওভার ৬) (পাওয়েল ৯*, ব্র্যাথওয়েট ৫*)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *