ইসলামাবাদকে উড়িয়ে দিয়ে ফাইনালে রিজওয়ানের মুলতান সুলতানস

পিএসএল

পাকিস্তান সুপার লিগে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে মুলতান সুলতানস। কোয়ালিফায়ার ম্যাচে গ্রুপ পর্বে শীর্ষে থাকা ইসলামাবাদ ইউনাইটেডকে মাটিতে নামিয়ে ফাইনালে উঠেছে রিজওয়ানের দল।


ইসলামাবাদকে তারা হারিয়েছে ৩১ রানে।হেরে গেলেও ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে ইসলামাবাদের। তাদের সামনে এখন দ্বিতীয় এলিমিনেটর ম্যাচ। যেখানে পেশোয়ার জালমির মুখোমুখি হবে তারা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রান করে মুলতান। জবাবে ১৯ ওভারে ১৪৯ রানে গুটিয়ে যায় ইসলামাবাদের ইনিংস। বল হাতে দারুণ চমক দেয়া সোহেল তানভির জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

জয়ের লক্ষে খেলতে নেমে ইসলামাবাদের হয়ে একমাত্র উসমান খাজাই যা লড়াই করেছেন। বাকিরা ছিলেন বলতে গেলে ব্যর্থই। ৪০ বলে ৭০ রানের ঝকঝকে ইনিংস খেলেন খাজা। তার ইনিংসে ছিল নয়টি চার ও একটি ছক্কার মার। এদিন ঝড় তুলতে পারেননি কলিন মুনরো। সোহেল তানভিরের বলে হয়ে যান গোল্ডেন ডাক।

বাকিদের মধ্যে হুসাইন তালাত সর্বোচ্চ ২৫ রান করেন। বল হাতে মুলতানের হয়ে সোহেল তানভির ও মুজারাবানি তিনটি করে উইকেট নেন। ইমরান তাহির দুটি, ইমরান খান এক উইকেট লাভ করেন।

এর আগে ব্যাট করতে নেমে মুলতানের হয়ে সর্বোচ্চ ৪১ বলে ৫৯ রান করেন শোহাইব মাকসুদ। সাতটি চার ও তিন ছক্কা ছিল তার ইনিংসে। ২১ বলে ৪১ রান করেন জনসন চার্লেস। ২২ বলে পাঁচ ছক্কায় শেষের দিকে ৪২ রানে অপরাজিত থাকেন খুশদিল শাহ। ৯ বলে ১২ রানে নট আউট তানভির। ওপেনার শান মাসুদ করেন ২২ বলে ২৫ রান।

ইসলামাবাদের হয়ে বল হাতে ফাহিম আশরাফ ও শাদাব খান দুটি, আকিফ জাভেদ এক উইকেট লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোরঃ
মুলতান সুলতানস ১৮০/৫(২০)
মাকসুদ ৫৯, খুশদিল ৪২
সাদাব ২/২৫, ফাহিম ২/৩৫

ইসলামাবাদ ইউনাইটেড ১৪৯/১০(১৯)
খাঁজা ৭০, তালাত ২৫
তানভীর ৩/১৭, মুজুরাবানি ৩/৩১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *