ডিপিএলে জুটির বিশ্বরেকর্ড গড়লেন মারুফ-জাকের

ডিপিএল (ঢাকা প্রিমিয়ার লিগ)

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) রেলিগেশন রাউন্ডের শেষ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জ ২৭ রানে হারিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে।

গুরুত্বহীন এই ম্যাচটিই ভেসে গেল রেকর্ড আর বিশ্বরেকর্ডে। লিজেন্ডস অব রূপগঞ্জ ওপেনিং জুটিতে এবার লিগের রেকর্ড জুটি গড়ার পর রান তাড়ায় নেমে পারটেক্স নবম উইকেটে গড়ল বিশ্বরেকর্ড।

এই ম্যাচে নেমে তাণ্ডব চালিয়েছেন রূপগঞ্জের দুই ওপেনার মেহেদি মারুফ আর জাকের আলি। ১০৩ বলে ১৬৯ রানের জুটি গড়েন তারা। যে জুটিটি এবারের ঢাকা প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগে যে কোনো উইকেটে রেকর্ড।

এর আগের রেকর্ডটিও হয়েছিল সাভারের তিন নম্বর মাঠে। রাকিন আহমেদ আর মোহাইমিনুল খান দুদিন আগেই (২১ জুন) ওল্ড ডিওএইচএসের বিপক্ষে ১৩১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছিলেন। সেটি ছিল তৃতীয় উইকেটে।


বুধবার বিকেএসপির ৩ নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০০ রান করে রূপগঞ্জ। এটিই এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ দলীয় স্কোর।

ওপেনিং জুটিতেই রূপগঞ্জকে ১৬৯ রান এনে দেন দুই ওপেনার মেহেদী মারুফ ও জাকের আলী। ঝড়ো ব্যাটিংয়ে দুজনই পেয়েছেন অর্ধশতক। মারুফের ৬৩ বলে ৯৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ৬ ছয়ে। জাকের ৪৮ বলে ৭৬ রান করেছেন ৫ চার ও ৪ ছক্কায়।

এছাড়া ৮ বলে অপরাজিত ১৩ রান করেন সাব্বির রহমান।

লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রানে থামে পারটেক্স। সর্বোচ্চ ৩৮* রান এসেছে ইশারুল ইসলামের ব্যাট থেকে। শেষদিকে ১৪ বলে ৩৭ রানের ক্যামিও খেলে অপরাজিত থাকেন জয়নুল ইসলাম। এ ছাড়া ওপেনার রনি তালুকদার ২৬, রাজিবুল ইসলাম ২০ ও নিহাদুজ্জামান করেন ২৪ রান।

রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন সোহাগ গাজী। ২ উইকেট পেয়েছেন সানজামুল ইসলাম। ম্যাচ সেরা হয়েছেন ৬ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হওয়া মেহেদী মারুফ।

আসরে মোট ১৩ ম্যাচ খেলে ১২ ম্যাচেই হেরেছে পারটেক্স। একটি ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হওয়ায় তাদের পয়েন্ট মাত্র ১। অন্যদিকে এই জয়ে রেলিগেশন রাউন্ডে ২ জয়ে নিয়ে ডিপিএলে টিকে থাকল রূপগঞ্জ। তবে অবনমন ঠেকাতে পারল না ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ও পারটেক্স।

সংক্ষিপ্ত স্কোর

টস : লিজেন্ডস অব রূপগঞ্জ

লিজেন্ডস অব রূপগঞ্জ : ২০০/৩ (২০ ওভার)
মারুফ ৯৪, জাকের ৭৬, সাব্বির ১৩*
নিহাদউজ্জামান ২৬/১, শাহাদাত ৪২/১

পারটেক্স স্পোর্টিং ক্লাব : ১৭৩/৮ (২০ ওভার)
ইশারুল ৩৮*, জয়নুল ৩৭*
গাজী ১৭/৩, সানজামুল ৩৫/২

ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ২৭ রানে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *