হেরে সাউদাম্পটনের আবহাওয়াকে দোষ দিলেন কোহলি

ক্রিকেট

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে সাউদাম্পটনের আবহাওয়াকে কাঠগড়ায় তুললেন বিরাট কোহলি। ভারত অধিনায়কের স্পষ্ট দাবি, ম্যাচে বারবার বাধা সৃষ্টি না হলে প্রথম ইনিংসে ভারত আরও বেশি রান তুলতে পারত।

যদিও ম্যাচ বাঁচানোর সুযোগ ছিল বলে প্রকারান্তরে মেনে নিলেন বিরাট। তিনি দাবি করেন, ম্যাচ বাঁচাতে শেষ ইনিংসে আরও ৩০-৪০ রান দরকার ছিল ভারতের।

কোহলি অবশ্য প্রথমবার টেস্টের বিশ্বচ্যাম্পয়ন হওয়া নিউজিল্যান্ডকে অভিনন্দন জানাতে ভোলেননি। সঙ্গে তিনি স্বীকার করে নেন, যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোহলি বলেন, ‘শুরুতেই কেন ও গোটা নিউজিল্যান্ড দলকে অনেক অভিনন্দন। ওরা ধারাবাহিকতা দেখিয়েছে এবং কার্যত তিনদিনে ম্যাচের ফলাফল নিজেদের অনুকূলে করে নিয়েছে। নিজেদের পরিকল্পনা বাস্তবায়িত করে আমাদের চাপে ফেলেছে। জয়টা ওদের প্রাপ্য ছিল।’

পরে ভারত অধিনায়ক আরও যোগ করেন, ‘প্রথম দিনের খেলা ভেস্তে যায়। তার পর যখন ম্যাচ শুরু হয়, ছন্দ খুঁজে পাওয়া মুশকিল ছিল। আমরা মাত্র ৩টি উইকেট হারিয়েছিলাম। যদি বারবার ম্যাচে বাধা তৈরি না হতো, তবে আমরা আরও বেশি রান তুলতে পারতাম। আজ কিউই বোলাররা পরিকল্পনা অনুযায়ী বল করে আমাদের কোণঠাসা করেছে। আমাদের সম্ভবত আরও ৩০-৪০ রান দরকার ছিল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *