মুসলিম ফুটবলারদের সামনে মদের বোতল না রাখার সিদ্ধান্ত

ফুটবল

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স দাপট দেখিয়েই ইউরো কাপের নকআউটে পৌঁছেছে। তবে মাঠের বাইরে আরো এক অন্যরকম জয় পেয়েছেন ফ্রান্সের মুসলিম ফুটবলার পল পগবা।

তার একটি ছোট পদক্ষেপেই ইউরো কাপের আয়োজকরা মুসলিম ফুটবলারদের সামনে মদের বোতল না রাখার সিদ্ধান্ত নিয়েছেন। ইংরেজি সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের একচপ্রতিবেদনে জানা গেছে খবর।

গত ১৫ জুন (মঙ্গলবার) জার্মানির বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন পল পগবা। পরে কোচের সঙ্গে আসেন সংবাদ সম্মেলনে।

সেখানে বসে দেখতে পান তার সামনে কোক ও পানির বোতলের সঙ্গে একটি হেইনেকেন বিয়ারেরও বোতল রাখা। তাই তিনি সেটি সরিয়ে নিচে নামিয়ে দেন। মূলত নিজের ধর্মীয় বিশ্বাস থেকেই এ কাজটি করেছিলেন পগবা।

এ কারণেই ইউরো কাপের আয়োজকরা সিদ্ধান্ত নিয়েছেন, সামনের দিনগুলোতে আর কোনো মুসলিম ফুটবলারদের সামনে বিয়ারের বোতল রাখা হবে না।

এজন্য আগেই দলগুলোকে জিজ্ঞেস করে নেয়া হবে, সংবাদ সম্মেলনে কোন খেলোয়াড় আসছেন এবং সামনে হেইনেকেন বিয়ারের বোতল রাখা থাকলে তার সমস্যা আছে কি না।

আয়োজকদের এ সিদ্ধান্তের ভিত্তিতেই পগবার আরেক মুসলিম সতীর্থ করিম বেনজেমার সামনে রাখা হয়নি কোনো বিয়ারের বোতল। গত বুধবার রাতে পর্তুগালের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল ফ্রান্স।

সেই ম্যাচে জোড়া গোল করে স্টার অব দ্য ম্যাচ নির্বাচিত হন বেনজেমা। তাই ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনেও আসেন তিনি। সেখানে তার সামনে কোনো বিয়ারের বোতল রাখেননি আয়োজকরা।

অবশ্য স্টার অব দ্য ম্যাচ পুরস্কারটি নেয়ার সময় হেইনেকের লোগো সম্বলিত হোর্ডিং বোর্ডের সামনে দাঁড়িয়েই হাসিমুখে ছবি তুলেছেন বেনজেমা। এর আগে পগবাও একইভাবে ছবি তুলেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *