যেকারণে সাকিব আর বাংলাদেশকে কখনোই ভুলবেন না টাইগার নতুন ব্যাটিং কোচ

বাংলাদেশ ক্রিকেট

জিম্বাবুয়ে সফরের আগে টাইগারদের নতুন স্পিন কোচ ও ব্যাটিং কোচের নাম ঘোষণা করা হয়েছে। স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ। সকলের কাছেই পরিচিতি মুখ তিনি। তবে ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পাওয়া প্রোটিয়া সাবেক ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্স অনেকের কাছেই অপরিচিত। তবে বাংলাদেশের মানুষ তাকে না চিনলেও বাংলাদেশকে কখনোই হয়ত ভুলবেন না তিনি। কেননা প্রিন্স থাকাকালীন সময়েই প্রোটিয়াদের বড় একটি অঘটন ঘটিয়েছিলেন টাইগাররা।


প্রিন্স খেলোয়াড় হিসেবে খুব একটা পুরনো নন। কাউন্টি খেলেছেন বছর দুয়েক আগেও। এমনকি বাংলাদেশের সাকিব আল হাসান, মাশরাফি মুর্তজা, তামিম ইকবাল ও মুশফিকুর রহীমদের বিপক্ষেও খেলেছেন তিনি।

২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে ৬৭ রানে হারিয়েছিল বাংলাদেশ। মোহাম্মদ আশরাফুলের ৮৭ রানের ইনিংসের পর টাইগারদের দুর্দান্ত বোলিং বাংলাদেশকে এনে দিয়েছিল ঐতিহাসিক এক জয়। সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছিলেন প্রিন্স। ব্যাটিংয়ে নেমে ৭ বলে ১ রান করে রান আউট হয়ে ফিরতে হয় তাকে। তবে আউট হয়ে যাওয়ার পরও প্রিন্স উইকেটেই ছিলেন, হার্শেল গিবসের রানার হিসেবে।

ওই ম্যাচে প্রোটিয়া ইনিংসের ২৭তম ওভারে জাস্টিন ক্যাম্পকে কট বোল্ড করেছিলেন সাকিব আল হাসান। নন-স্ট্রাইকে থাকা প্রিন্সের দুই পায়ের ফাঁক দিয়ে ঢুকে ক্যাচটি তালুবন্দি করেছিলেন সাকিব। ওই দৃশ্যটি বাংলাদেশী ক্রিকেট ভক্তদের চোখে এখানো লেগে আছে। হয়তো ভুলেননি প্রিন্সও। বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশের বিপক্ষে শোচনীয় হার কি ভোলা যায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *