হাজারতম ম্যাচে এসে থামলো ব্রাজিলের জয়রথ

কোপা আমেরিকা

কোপা আমেরিকার এবারের আসরে নিজেদের প্রথম তিন ম্যাচেই জিতেছিলো ব্রাজিল। গ্ৰুপ পর্বের শেষ ম্যাচে এসে হোঁচট খেলো সেলেকাওরা। রাতে অনুষ্ঠিত হওয়া ম্যাচে ইকুয়েডরের সাথে ১-১ গোলে ড্র করেছে তিতের দল।

এই ম্যাচের আগে খেলা টানা ১০ ম্যাচের সবগুলোতে জয়লাভ করে ব্রাজিল। ১১তম ম্যাচে এসে ছেদ পড়লো সেই জয়ের ধারায়। যদিও ড্র করেও গ্ৰুপ সেরা হতে কোন বেগ পেতে হয়নি নেইমার-জেসুসদের।

তিন জয়ে গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত করা ব্রাজিল শেষ ম্যাচের একাদশে আনে বড় পরিবর্তন। এমারসন, ডগলাস লুইজ, পাকুয়েতা, ফিরমিনো, এভারটনরা আসেন একাদশে। সিলভা, ক্যাসমিরো, নেইমার, জেসুস, রিচার্লিসনরা বিশ্রামে থাকেন।

ম্যাচে ৬২ শতাংশ সময় বল দখলে রাখা ব্রাজিল গোলের উদ্দেশে শট নেয় মোট ৬টি। ৩টি ছিল লক্ষ্যে। বিপরীতে ইকুয়েডরের ৮ শটের ৩টি লক্ষ্যে ছিল।

এই ম্যাচের ৩৭তম মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন ডিফেন্ডার এডার মিলিটাও। প্রথমার্ধে এই গোলের লিড ধরে রাখে তারা। তবে বিরতির পর ৫৩তম মিনিটে অ্যাঞ্জেল মিনা গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান।

শেষ পর্যন্ত ম্যাচে আর কোন দল গোল করতে না পারলে ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। এই ম্যাচটি ছিল ব্রাজিলের হাজারতম ম্যাচ। মাইলফলকের ম্যাচে আর জয় পাওয়া হল না তাদের।

আগেই শীর্ষ স্থান নিশ্চিত করা ব্রাজিল ৪ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করেছে। একই সময়ে শুরু হওয়া অন্য ম্যাচে ভেনেজুয়েলাকে ১-০ গোলে হারানো পেরু ৭ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দুই নম্বরে।

৪ পয়েন্ট নিয়ে তিনে কলম্বিয়া। ৩ পয়েন্ট নিয়ে তাদের পরেই ইকুয়েডর। ২ পয়েন্ট নিয়ে তলানিতে থেকে বিদায় নিল ভেনেজুয়েলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *